সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : এখন থেকে জেলার নামে আর কোনো বিভাগের নামকরণ করা হবে না বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হম মুস্তফা কামাল। তিনি বলেন, শিগগিরই বিভাগ হিসেবে কুমিল্লার নাম ঘোষণা করা হবে। এর নাম হবে ময়নামতি।

মঙ্গলবার দুপুরে শেরে বাংলা নগরে একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা। প্রস্তাবিত কুমিল্লা বিভাগকে ময়নামতি নামকরণ করায় কুমিল্লাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মন্ত্রী।

মুস্তফা কামাল বলেন, আজকের একনেকের বৈঠকে ৩ হাজার ৬৮৪ কোটি টাকা ব্যয়ে ১১টি উন্নয়ন প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে।

এর মধ্যে প্রকল্প সাহায্য পাওয়া যাবে ৯৫৪ কোটি ৮ লাখ টাকা। বাকি টাকার মধ্যে জিওবি থেকে আসবে দুই হাজার ৬৪১ কোটি ৯৯ লাখ টাকা। এবং সংস্থার নিজস্ব তহবিল থেকে আসবে ৮৮ কোটি ৪৩ লাখ টাকা।

অনুমোদন দেওয়া প্রকল্পগুলো হলো- বাংলাদেশ আঞ্চলিক আবহাওয়া ও জলবায়ু সেবা প্রকল্প, আলীকদম-জালানীপাড়া করুকপাতা-পোয়ামুহরী সড়ক নির্মাণ, গোপালগঞ্জ এবং বাগেরহাট পৌরসভার পানি সরবরাহ ও এনভায়রনমেন্টাল স্যানিটেশন ব্যবস্থার উন্নতিকরণ, কোর্ট থেকে রাজশাহী বাইপাস সড়ক পর্যন্ত সড়ক প্রশস্তকরণ, বৃহত্তর নোয়াখালী (নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলা) পল্লী অবকাঠামো উন্নয়ন-২, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প, উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক প্রশিক্ষণ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, ঢাকা কারিগরি শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউট স্থাপন, সাভার সেনানিবাসে মিলিটারি পুলিশ সেন্টার ও স্কুল নির্মাণ প্রকল্প, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় এলইডি সড়কবাতি সিসিটিভি, ক্যামেরা ও সিসিটিভি কন্ট্রোল সেন্টার সরবরাহ ও স্থাপন প্রকল্প।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম