সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদসহ ১৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগপত্র আমলে নিয়ে পলাতকদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। একই সঙ্গে বিচারক আগামী ২ এপ্রিল গ্রেপ্তারসংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি জানিয়েছেন।

পরোয়ানা জারি করা উল্লেখযোগ্য আসামিরা হলেন-বিএনপি নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, মারুফ কামাল খান সোহেল, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নীরব, মীর সরাফত আলী সপু।

মামলার অন্যতম আসামি আমানউল্লাহ আমান আজ আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করলে আদালত তা মঞ্জুর করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি যাত্রাবাড়ীর গোলাপবাগ মোড় এলাকায় ২০ দলের নেতা-কর্মীরা রড, লাঠি, পেট্রোলবোমাসহ অবস্থান নেয়। তারা বলাকা নামের একটি বাসে অগ্নিসংযোগ করে এবং অন্যান্য যানবাহনেও অগ্নিসংযোগের চেষ্টা করে। ওই ঘটনায় যাত্রাবাড়ী থানার এএসআই ইব্রাহিম আকন্দ অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা করেন। মামলাটি তদন্ত করে একই থানার এসআই নাসির উদ্দিন গত বছরের ২৪ অক্টোবর আদালতে ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম