সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বিচার বিভাগ স্বাধীন উল্লেখ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকার বিচার বিভাগে কখনো হস্তক্ষেপ করেনি। ভবিষ্যতেও করবে না।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ল রিপোর্টার্স ফোরাম আয়োজিত মিট দ্য প্রেস অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দিয়েছে। ফলে সাধারণ মানুষ ন্যায়বিচার পাচ্ছে।

তিনি বলেন, নিম্ন আদালতে বিচারকদের চাকরিসংক্রান্ত বিধিমালায় কিছু সংশোধন আনা হচ্ছে। পাশাপাশি এটি খুব দ্রুত গেজেট আকারে প্রকাশ করবে মন্ত্রণালয়।

পদ্মা সেতুতে কানাডার আদালত দুর্নীতি খুঁজে না পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘আগে থেকেই আমরা বলে আসছিলাম, এ প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি। পদ্মা সেতু বাংলাদেশের নিজস্ব অর্থায়নে হচ্ছে, কেউ স্বীকার করুক বা না করুক। আর এটি সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা, সাহসিকতা ও মনোবলের কারণে।’

পদ্মা সেতু নিয়ে যে কেলেঙ্কারি হয়েছে, এতে শান্তিতে নোবেল বিজয়ী গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূস জড়িত বলে মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, ‘এই সরকার শুধু নিম্ন আদালতে বিচারকদের চাকরিসংক্রান্ত নীতিমালা নয়, সুপ্রিম কোর্টে বিচারপতিদের নিয়োগের আইনের খসড়া তৈরি করছে। আশা করছি, আমরা ২০১৯ সালের মধ্যে এ আইন পাস করতে পারব।’

ল রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের প্রাক্তন সভাপতি কাজী আব্দুল হান্নান, মনোজ সেনগুপ্ত, এম  বদিউজ্জামান, প্রাক্তন সাধারণ সম্পাদক ওয়াকিল আহমেদ হিরণ প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক দিদারুল আলম।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম