সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দুর্বৃত্তদের ‍গুলিতে নিহত সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটনের গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে গোলাম মোস্তফা আহমদকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাতে রাজধানীতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।গণভবনে অনুষ্ঠিত এই বৈঠকে সভাপতিত্ব করেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোলাম মোস্তফা আহমদ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ৩০ বছর ধরে তিনি ওই পদে রয়েছেন। তিনি সুন্দরগঞ্জ উপজেলার চণ্ডীপুর ইউনিয়নের পরিষদের বর্তমান চেয়ারম্যানও। এর আগে তিনি চণ্ডীপুর গার্লস স্কুলের সহকারী শিক্ষক ছিলেন। তিন বছর আগে অবসর নিয়েছেন। নিহত লিটনের ঘনিষ্ঠজন হিসেবেও পরিচিত তিনি।

গত বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জে ঘরে ঢুকে গুলি করে সাংসদ মনজুরুল ইসলাম লিটনকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় সুন্দরগঞ্জ থানায় মামলা হয়েছে। জামায়াত নেতাসহ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

লিটনের মৃত‌্যুতে শূন‌্য গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আগামী ২২ মার্চ নির্বাচনের তফসিল ইতোমধ‌্যে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৯ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২২ ফেব্রুয়ারি ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১ মার্চ।

ওই উপ-নির্বাচনে দলের প্রার্থী বাছাই করতে মঙ্গলবার রাতে আওয়ামী লীগের সংসদীয় দল বৈঠকে বসে।

নতুন কমিশন দায়িত্ব গ্রহণের পরই এ আসনে ভোট গ্রহণ হবে। গাইবান্ধা-১ আসনে মোট ভোটার ৩ লাখ ২ হাজার ৮৫৩ জন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম