সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি আব্দুল হামিদ বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে আরো বেশী বিনিয়োগ করার জন্য যুক্তরাজ্যে বসবাসকারী ও অনাবাসী বাংলাদেশীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
বুধবার যুক্তরাজ্যের ৫ সদস্যবিশিষ্ট লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ (এলএফবি) দলের প্রতিনিধিরা বঙ্গভবনে দেখা করতে গেলে রাষ্ট্রপতি এই আহ্বান জানান।
রাষ্ট্রপতি প্রতিনিধিদলকে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে ও ব্যবসা-বাণিজ্যের প্রসারে কাজ করারও আহবান জানান।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন বৈঠক শেষে এক প্রেস ব্রিফিং-এ কথা জানান।
রাষ্ট্রপতি লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রতিনিধিদলের নিয়মিত বাংলাদেশ সফর ও দু’দেশের সরকার এবং জনগণের মধ্যে সম্পর্ক উন্নয়নে কাজ করায় সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রপতি অনিবাসী বাংলাদেশীদের বিদেশে দেশের ভাবমূতি উজ্জ্বল করতে দেশের পক্ষে ‘শুভেচ্ছা দূত’ হিসেবে কাজ করার আহবান জানান।
যুক্তরাজ্যের প্রতিনিধিদল দেশকে পর্যায়ক্রমে অভূতপূর্ব উন্নয়নের ধারায় নিয়ে যাওয়ার লক্ষ্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা প্রকাশ করেন।
তারা স্থি’তিশীল উন্নয়নের জন্য দু’দেশের মধ্যকার প্রযুক্তিগত সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন।
প্রতিনিধিদলে নেতৃত্ব দেন ছায়া স্বরাষ্ট্রমন্ত্রী ড. রূপা হক, এমপি। সদস্যদের মধ্যে ছিলেন- সাবেক কাউন্সিলর খলিল কাজি ওবিই, লন্ডন টি এঞ্জেস-এর প্রধান নির্বাহী অলিউর রহমান, চক্ষু বিশেষজ্ঞ ডা. শাহ এমডি রেজাউল করিম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি আবিদা ইসলাম।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম