সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরুসহ ছয় জনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার সকাল ১১টায় মামলার তদন্তকারী কর্মকর্তা শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল হক পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (শাহজাদপুর আমলী) আদালতে হাজির করলে বিচারক হাসিবুল হক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

শাহজাদপুর সিনিয়র জুডিশিয়াল আদালতের জিআরও আতাউর রহমান ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- পৌর মেয়র হালিমুল হক মিরু, তার ভাই হাবিবুল হক মিন্টু, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সদস্য কে এম নাসিরুদ্দিন, হযরত আলী, নজরুল ইসলাম ও মানিক।

গত ১৩ ফেব্রুয়ারি দৈনিক সমকালের সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুসহ ছয় আসাসিকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (শাহজাদপুর আমলী) আদালতের বিচারক হাসিবুল হক।

এরপর গত ১৫ ফেব্রুয়ারি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার অন্যতম আসামি মিরুর ছোট ভাই হাবিবুল হক মিন্টু ও মিরুর গাড়িচালক শাহিন আলমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এ নিয়ে এই মামলায় মোট আট আসামিকে রিমান্ডে নেয় পুলিশ।

গত ২ ফেব্রুয়ারি উপজেলা ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষ চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল গুলিতে আহত হয়। গুরুতর অবস্থায় ৩ ফেব্রুয়ারি ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তিনি মারা যান। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নুরুন নাহার বেগম বাদী হয়ে মেয়র মিরু ও তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ ও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা করেন।

মামলার পর ৫ ফেব্রুয়ারি রাতে রাজধানী ঢাকার শ্যামলী এলাকা থেকে ঢাকা মেট্টোপলিটন পুলিশের সহযোগিতায় সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ মিরুকে গ্রেপ্তার করে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম