সংবাদ শিরোনাম

 

মো: রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : নব গঠিত অষ্টম বিভাগ ময়মনসিংহের উন্নয়নে জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিকতার সাথে কাজ করছেন মন্তব্য করে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, অচিরেই ময়মনসিংহ থেকে সিলেট রেলপথে আন্তঃনগর ট্রেন চালু করা হবে। সম্প্রতি জয়দেবপুর-ময়মনসিংহ হয়ে জামালপুর পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন স্থাপনে সরকারের নীতিগত সিদ্ধান্ত হওয়ায় আজ শনিবার দুপুরে ময়মনসিংহে আনন্দ সমাবেশ ও শেভাযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্মমন্ত্রী এসব কথা বলেন।

স্বেচ্ছা সেবী সামাজিক সংগঠন জনউদ্যোগের আয়োজনে রেলওয়ে কৃষ্ণচুড়া চত্বরে আনন্দ সমাবেশ ও শেভাযাত্রা সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের আহবায়ক এডভোকেট নজরুল ইসলাম চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠানে এছাড়া বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা নাগরিক আন্দোলন ও উন্নয়ন কমিটির সভাপতি এডভোকেট আনিসুর রহমান খান, কমিউনিষ্ট পার্টির সভাপতি এডভোকেট এমদাদুল হক মিল্লাত, জাসদের সাধারন সম্পাদক এডভোকেট সাদিক হোসেন, জাসদ নেতা রতন সরকার ও সাংস্কৃতিক কর্মী এডভোকেট আব্দুল মোতালেব লাল প্রমুখ। সমাবেশে নেতৃবৃন্দ প্রকল্পটি জামালপুর থেকে তারাকান্দি হয়ে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত বর্ধিতকরন এবং ময়মনসিংহ থেকে সিলেট আন্তঃনগর ট্রেন চালুর দাবী করেন।

সমাবেশ শেষে একটি আনন্দ শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে টাউন হল প্রাঙ্গনে শেষ হয়। আনন্দ শোভাযাত্রায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

উল্লেখ্য গত বছরের ৩০ নভেম্বর মন্ত্রী পরিষদের সভায় জয়দেবপুর-ময়মনসিংহ হয়ে জামালপুর পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন স্থাপনে সরকারের নীতিগত সিদ্ধান্ত হয়। চীন সরকারের আর্থিক সহায়তায় যার প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৬ হাজার ৩শত কোটি টাকা। আগামী বছর ২০১৮ এই কাজ শুরু এবং ২০২১ সালে মধ্যে জয়দেবপুর-ময়মনসিংহ হয়ে জামালপুর পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেল লাইন স্থাপনের কাজ শেষ হবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম