সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, ভোলা : দেশে নির্বাচনকালীন একটি সহায়ক সরকারের প্রয়োজনের কথা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সহায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না। এই নির্বাচন জনগণ মেনে নেবে না বলেও দাবি করেন তিনি।

শনিবার বিকালে ভোলায় এই সমাবেশে ফখরুল এসব কথা বলেন। ভোলা জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে ভোলার খেয়াঘাট সড়কের ইসলামি কমপ্লেক্স মাঠে আয়োজিত সমাবেশে ফখরুল ছিলেন প্রধান অতিথি। এই সম্মেলন উদ্বোধন করেন বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনকালীন সরকার মেনে না নিলেও আগামী নির্বাচনে একটি সহায়ক সরকারের দাবি তুলেছে বিএনপি। সম্প্রতি ফখরুল ইসলাম আলমগীর এই দাবি তোলার পর দলের বিভিন্ন পর্যায়ের নেতারাও এই দাবির পক্ষে কথা বলছেন। বিএনপি নেতারা জানিয়েছেন, শিগগির দলের চেয়ারপারসন খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে সহায়ক সরকারের রূপরেখা তুলে ধরবেন। তবে সরকারি দল আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে গত নির্বাচন যেভাবে হয়েছিল আগামী নির্বাচনও সংবিধান অনুযায়ী সেভাবেই হবে। নির্বাচনকালীন সরকারের প্রধান শেখ হাসিনাই থাকবেন।

একটি ‘অর্থবহ’ নির্বাচন দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, ‘জনগণের চোখের ভাষা বুঝতে শিখুন। সব দলের অংশ গ্রহণের মাধ্যমে সত্যিকারের অর্থবহ নির্বাচনের ব্যবস্থা করুন। নইলে সব দায়-দায়িত্ব আপনাদেরকেই বহন করতে হবে।’

তিনি সরকারকে মামলাবাজ আখ্যায়িত করে বলেন, ‘এই সরকার দেউলিয়া হয়ে গেছে। এজন্য মামলা-হামলার মাধ্যমে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে।’

ফখরুল দাবি করেন, বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্র। রাষ্ট্রের সক্ষমতা ফিরিয়ে আনতে দ্রুত একটি অংশগ্রহণমূলক নির্বাচন দরকার বলে মনে করেন তিনি।

ফখরুল বলেন, ‘দেশে এমন নির্বাচন হতে হবে যেটি হবে জনগণের পছন্দের নির্বাচন। সবার অংশগ্রহণে সঠিক, অবাধ, নিরপেক্ষ হতে হবে। আওয়ামী লীগ মার্কা নির্বাচন হতে পারে না। এজন্যই খালেদা জিয়া বলেছেন, নির্বাচনকালীন সময়ে একটি সহায়ক সরকার দরকার।’

সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ক্রীড়া সম্পাদক আমিনুল হক প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম