সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘বিএনপি চায় আমরা ভিক্ষা করব, আর শেখ হাসিনার আওয়ামী লীগ চায় আমরা ভিক্ষা দেব। বিএনপি দেশকে পিছিয়ে দিয়েছিল আর আমরা এখন উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।’

রবিবার কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা শিল্পকলা একাডেমি উন্মুক্ত মঞ্চে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন মন্ত্রী। ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুরেস্ট (আইএসপিপি)-যত্ন প্রকল্প এই অনুষ্ঠানের আয়োজন করে।

মোশাররফ হোসেন বলেন, ‘শেখ হাসিনার সরকার জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করতে বদ্ধপরিকর। এজন্য সরকার ইতোমধ্যেই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সরকার বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, নারীদের বিধবা ভাতাসহ উপবৃত্তি প্রকল্প চালু করেছে।’

মন্ত্রী জানান, সরকার ও বিশ্বব্যাংকের অর্থায়নে দুই হাজার ৩৭৭ কোটি টাকা ব্যয়ে পাঁচ বছরমেয়াদী এ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এ কর্মসূচির উপকারভোগী হচ্ছে হতদরিদ্র পরিবারের অন্তঃসত্বা নারী, পাঁচ বছরের কম বয়সী শিশু ও তাদের মা। স্থানীয় কমিউনিটি ক্লিনিকগুলোর মাধ্যমে এ সহায়তা দেয়া হবে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক, বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর কিমিও ফ্যান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী, প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম প্রমুখ।

এরপর মন্ত্রী চরভুরুঙ্গামারী ও তিলাই ইউনিয়নের ৫১ জন উপকারভোগীর মাঝে ক্যাশকার্ড বিতরণ করেন। বায়োমেট্রিক পদ্ধতিতে স্থানীয় পোস্ট অফিস থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা উত্তোলন করতে পারবেন এসব উপকারভোগী। পরে মন্ত্রী ভুরুঙ্গামারীর জয়মনির হাটে স্বপ্ন প্রকল্পের উপকারভোগীদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম