সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : নতুন নির্বাচন কমিশনের (ইসি) সদস্যরা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে প্রথমবারের মতো সাক্ষাৎ করেছেন। সোমবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার একে এম নুরুল হুদার নেতত্বে নির্বাচন কমিশনাররা বঙ্গভবনে যান।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব সাংবাদিকদের জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দলগুলোসহ সংশ্লিষ্টদের সহযোগিতা নিয়ে চলার জন্য নতুন কমিশনারদের পরামর্শ দিয়েছেন রাষ্ট্রপতি।

সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বলেন, ‘গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন একটি অন্যতম উপাদান। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতে রাজনৈতিক দল এবং সাধারণ মানুষের সহযোগিতা আবশ্যক।’

নতুন নির্বাচন কমিশনকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি সাক্ষাতের সময় আশা করেন, সিইসির নেতৃত্বে নতুন নির্বাচন কমিশন আস্থার সঙ্গে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সক্ষম হবে।

সাক্ষাতের সময় নতুন সিইসি তাদের ওপর অর্পিত সাংবিধানিক দায়িত্ব তারা একাগ্রতা, সততা ও স্বচ্ছতার সঙ্গে পালনের সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানান। এ সময় তিনি সুষ্ঠুভাবে দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

মাসব্যাপী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষে গঠিত সার্চ কমিটির সুপারিশের ভিত্তিতে গত ৬ ফেব্রুয়ারি নতুন নির্বাচন কমিশন গঠন করেন রাষ্ট্রপতি। সাবেক সচিব কে এম নুরুল হুদার নেতৃত্বে নতুন চার কমিশনার হলেন সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত জেলা জজ বেগম  কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদত্ হোসেন চৌধুরী। নতুন কমিশন গত ১৫ ফেব্রুয়ারি শপথের মাধ্যমে তাদের দায়িত্ব গ্রহণ করেছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম