সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক,কেন্দ্রীয় শহীদ মিনার থেকে : মাতৃভাষা ‍বাংলার জন্য যে মহান মানুষেরা জীবন দিয়ে গেছেন, সেই শহীদদের শ্রদ্ধা জানাতে জনস্রোত নেমেছে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহরে (রাত ১২টা ১ মিনিটের পর) রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এবং এরপর রাষ্ট্রীয় প্রটোকল অনুযায়ী অন্যদের শ্রদ্ধা নিবেদন শেষে জনতার জন্য উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার।

তারপরই রাত সাড়ে ১০টার দিকে শহীদ মিনার অভিমুখে নামে জনতার ঢল। শিশু, নারী, বৃদ্ধ, তরুণ-তরুণী সবাই যোগ দিয়েছেন শহীদদের ফুলেল শ্রদ্ধা জানানোর এ মিছিলে।

মিরপুরের মনিপুরীপাড়া থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসা এক গৃহিণী বলেন, শফিক, রফিক, জব্বারসহ যারা আমাদের মায়ের ভাষার জন্য জীবন দিয়েছেন, তাদের আত্মত্যাগের প্রতি সম্মান জানাতে এখানে এসেছি। এসেছি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতে।

ঢাকার ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ছাত্র রাফসান বলেন, ভাষা মানুষের ভাব প্রকাশ করার মাধ্যম। ৫২ এর শাসক গোষ্ঠী আমাদের মুখের ভাষা কেড়ে নিতে চেয়েছিল। কিন্তু আমাদের ছাত্র সমাজ তার প্রতিবাদ করেছে, জীবন দিয়েছেন। আমরাই একমাত্র জাতি যারা ভাষার জন্য জীবন দিয়েছি। তাই সেসব শহীদদের সম্মান জানাতে এখানে এসেছি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম