সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বায়ান্নর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে দলীয় নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহল কবির রিজভীসহ দলের সিনিয়র নেতারা। এ ছাড়া যুব দল ও ছাত্রদলের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

এর আগে রাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তাদের পুস্পস্তবক অর্পণের পরপরই আওয়ামী লীগ দলীয়ভাবে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর একে একে মন্ত্রী পরিষদের সদস্য, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনৈতিক, তিন বাহিনীর প্রধান, মহানগর আওয়ামী লীগ, বাংলাদেশ পুলিশ, সেক্টর কমান্ডার্স ফোরাম, অ্যাটর্নি জেনারেল, যুদ্ধাহত মুক্তিযোদ্ধারা শহীদ মিনারে ফুল দিয়ে বায়ান্নোর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতিসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাত সোয়া ১২টার দিকে রাষ্ট্রপতি ও প্রধান মন্ত্রীর গাড়িবহর প্রাঙ্গণ ত্যাগ করলে শহীদ মিনার সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর একে একে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেই ধারাবাহিকতায় রাত দেড়টার দিকে নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে ফুল দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম