সংবাদ শিরোনাম

 

ভৈরব প্রতিনিধি : মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। স্বেচ্ছায় রক্ত দিন, জীবন বাঁচান। ১৮ বছরের উর্ধ্বে যারা, রক্ত দেবার যোগ্য তারা এই স্লোগান নিয়ে ভৈরবের মানিকদীতে অনুষ্ঠিত হলো ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা ক্যাম্প৷
একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে আয়োজিত এই ক্যাম্প এর আয়োজক ছিল অনলাইন ভিত্তিক সংগঠন মানিকদী রক্ত সৈনিক ক্লাব ৷
যার সার্বিক সহায়তায় ছিল পূর্বকান্দা অগ্নিশিখা সংঘ, ন্যাচার মানিকদী তাতালচর এবং মেডিল্যাব জেনারেল হাসপাতাল, ভৈরব।
সকাল ৮ থেকে দুপুর ১২ টা পর্যন্ত স্থায়ী এই ক্যাম্পে দুই শতাধিক যেকোন সময় রক্ত দিতে প্রস্তুত এমন ব্যাক্তিদের বীনামূল্যে রক্ত পরীক্ষা করা হয়। পাশাপাশি সকলের রক্তের গ্রুপ, ঠিকানা এবং ফোন নাম্বার নথিভুক্ত রাখা হয় যাতে যেকোনো সময় রক্তের প্রয়োজনে যোগাযোগ করা যায়।
সকাল ৮ টায় স্থানীয় গজারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী গোলাম সারোয়ার রক্ত পরীক্ষার মাধ্যমে ক্যাম্পের উদ্বোধন করেন।
সংক্ষিপ্ত আলোচনা সভায় চেয়ারম্যান কাজী গোলাম সারোয়ার বলেন,রক্তদাতার এক ব্যাগ মূল্যবান রক্তদানের মাধ্যমেই মৃত্যুপথযাত্রী অন্য মানুষের জীবন বাঁচানোতে ভূমিকা রাখতে পারে। একজন সুস্থ সবল লোকের রক্তদানের বিনিময়ে অন্য একজন অসুস্থ ও মুমূর্ষু রোগী কে বাঁচানো চেষ্টা করা যেতে পারে । তাদের এই উদ্যোগ নিঃসন্দেহে একটি মহৎ উদ্যোগ। এই উদ্যোগকে আমি স্বাগত জানাই।এছাড়াও বক্তব্য রাখেন মেডিল্যাব জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক এ. বি. সিদ্দিক ভূইয়া।
ক্যাম্পের আয়োজকরা বলেন, কিছুদিন পূর্বে রক্তের অভাবে গ্রামে একজন মা তার সন্তান সহ মারা যায়। যার ফলে ফেইসবুক গ্রুপের মাধ্যমে মানিকদী রক্ত সৈনিক ক্লাব চালু হয়। এরপর সেখানে রক্তদিতে প্রস্তুত এমন অসংখ্য ব্যাক্তিদের নাম, ঠিকানা এবং ফোন নাম্বার সহ যাবতীয় তথ্য পোস্ট করা হয়। এই গ্রামের অনেকে নিজের রক্তের গ্রুপ সম্পর্কে অজ্ঞ। যার জন্য এই ক্যাম্প এর আয়োজন করা হয়। আয়োজকরা আশা প্রকাশ করে বলেন, ভবিষ্যতে যাতে কোনো রোগীকে রক্তের অভাবে মৃত্যুবরণ না করতে হয় সেই লক্ষে আমরা কাজ করে যাবো।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম