সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে এ টুর্নামেন্টের বিশ্বভ্রমণ শুরু হয়েছে। ২১ ফেব্রুয়ারি এই ট্রফির বিশ্বভ্রমণের কথা জানানো হয়েছে। এরই অংশ হিসেবে খুব শীঘ্রই বাংলাদেশেও আসবে চ্যাম্পিয়ন্স ট্রফির ট্রফি।

আগামী ২ মার্চ থেকে ট্রফির বিশ্বভ্রমণ শুরু হবে। আর বাংলাদেশে এই ট্রফিটি এসে পৌঁছোবে ১৮ মার্চ। বাংলাদেশে ট্রফিটি থাকবে তিন দিন। ২১ মার্চ ঢাকা ছেড়ে এই ট্রফি প্রদর্শনের জন্য চলে যাবে ক্রিকেট খেলুড়ে আরেক দেশ শ্রীলঙ্কাতে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, বিশ্বভ্রমণের অংশ হিসেবে চ্যাম্পিয়ন্স ট্রফির এই ট্রফিটি ঢাকায় আসছে আগামী ১৮ মার্চ। বিশ্বের আটটি প্রতিযোগী দেশের মোট ১৯টি শহরে ভ্রমণ করবে এ ট্রফি।

চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের পর্দা উঠবে আগামী ১ জুন। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ জুন। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটটি দল। ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বরেই নির্ধারণ হয়ে গিয়েছেল প্রতিযোগী আট দলের।

ওয়েস্ট ইন্ডিজকে ৯-এ ‍নামিয়ে ২০০৬ সালের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা করে নেয় বাংলাদশে। আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। ‘এ’গ্রুপে টাইগারদের সঙ্গী অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ‘বি’ গ্রুপে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম