সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : দেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ’। পাঁচ দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুরু হবে ২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে। শেষ হবে ২৭ ফেব্রুয়ারি। ‘নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি, সুস্থ সবল মেধাবী জাতি’ শীর্ষক শ্লোগানকে সামনে রেখে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এই কর্মসূচি হাতে নিয়েছে।

বুধবার সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এই কর্মসূচির কথা জানান মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক। তিনি জানান, বাংলাদেশের অগ্রযাত্রা ও আর্থসামাজিক উন্নয়নকে সামনে রেখে দেশব্যাপী প্রাণিসম্পদ অধিদপ্তর প্রথমবারের মত ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৭’ উদযাপন করতে যাচ্ছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই কর্মসূচি পালন করা হবে। রাজধানী ঢাকা এবং দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ‘ পালন করা হবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘কেন্দ্রীয়ভাবে জনসচেতনতা বৃদ্ধিতে বর্ণাঢ্য র‌্যালি, সেমিনার, প্রাণিসম্পদ বিষয়ক মেলা, গবাদি পশুর উন্নত জাত প্রদর্শনের জন্য ঢাকার উপকণ্ঠে কেরাণীগঞ্জে প্রজেননী প্রদর্শনী, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রাণিসম্পদ বিষয়ক রচনা ও পুরস্কার প্রদান, ডেইরি, পোল্ট্রি ও অন্যান্য খাতে বেসরকারি পর্যায়ে মহিলা উদ্যোক্তার মধ্য থেকে শ্রেষ্ঠ উদ্যোক্তা নির্বাচন ও পুরস্কার প্রদান অনুষ্ঠান হবে।

আর জেলা ও উপজেলা পর্যায়ে র‌্যালি, আলোচনা সভা, প্রাণিসম্পদ বিষয়ক সেবা, স্কুল ফিডিং (ডিম ও দুধ), প্রাণিসম্পদ বিষয়ক মেলা, পোস্টার লিফলেট বিতরণ করা হবে বলে জানান তিনি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম