সংবাদ শিরোনাম

 

ক্রীড়া প্রতিবেদক : টানা ১২ ম্যাচ জয়ের পর অবশেষে হারের স্বাদ পেলো ডি ভিলিয়ার্সের দল। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সফরকারী দক্ষিণ আফ্রিকাকে ৬ রানে হারিয়ে রোমাঞ্চকর এক জয় তুলে নিলো নিউজিল্যান্ড। আর এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরলো স্বাগতিকরা।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৩ রানেই সাজঘরে ফেরেন ল্যাথাম (২)। এরপর ব্রাউনলি ২৪ রান করে সাজঘরে ফিরলে চাপে পড়ে কিউইরা। তবে তৃতীয় উইকেট উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ১০৪ রানের জুটি গড়েন টেলর। তবে ৬৯ রান করে ইমরান তাহিরের বলে সাজঘরে ফেরেন উইলিয়ামসন।

south
উইলিয়ামসন না পারলেও টেলর দেখা পান শতকের। ১০৮ বলে ৮টি চারের সাহায্যে ১০২ রানের হার না মানা ইনিংস খেলেন কিউই এই তারকা। আর শেষ দিকে নিশাম করেন ৫৭ বলে ৭১* রান করলে ২৮৯ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা।

২৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৫১ রানের মধ্যেই হাশিম আমলা (১০) ও ফাফ ডু প্লেসির (১১) উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। এরপর ডুমিনি ও ডি ককের জুটিতে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল সফরকারীরা। তবে দলীয় ১০৮ রানের মাথায় ডুমিনি (৩৪) এবং ১২৪ রানের মাথায় ডি কক (৫৭) সাজঘরে ফিরলে খেলায় ফেরে নিউজিল্যান্ড।

পঞ্চম উইকেটে মিলারকে নিয়ে ৬৮ রানের দারুণ এক জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন ডি ভিলিয়ার্স। তবে ২২ রানের ব্যবধানে মিলার (২৮), ডি ভিলিয়ার্স (৪৫), ক্রিস মরিস (৭) ও পারনেল (০) বিদায় নিলে পরাজয়ের শঙ্কার মুখে পড়ে প্রোটিয়ারা। অষ্টম উইকেট জুটিতে পেলুকওয়াকে সঙ্গে ৬১ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে জয়ের স্বপ্ন দেখান। তবে ট্রেন্ট বোল্টের করা ৪৯তম ওভারে প্রিটোরিয়াস (৫০) সাজঘরে ফিরলে হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়ে ডি ভিলিয়ার্স বাহিনী।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম