সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, সিলেট : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ২০১৮ সালের পর দেশে গ্যাসের কোনো অভাব হবে না। তখন সারা দেশে গ্যাস সংশ্লিষ্ট শিল্পের বিকাশ ঘটবে। তখন গ্যাস আমদানি করা হবে।

বুধবার বিকেলে নগরের বালুচর এলাকায় আমান উল্লাহ কনভেনশন হলে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ৫০ বছর পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী।

অপার সম্ভাবনা থাকা সত্ত্বেও সিলেটে শিল্পায়ন হয়নি মন্তব্য করে অর্থমন্ত্রী বলেন, আমরা অনেক ভালো ভালো পরিকল্পনা করি। কিন্তু সব পরিকল্পনার বাস্তবায়ন হয় না। গৃহীত পরিকল্পনাগুলো বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে। সিলেটের মানবসম্পদ বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে অবদান রাখছে। এই মানবসম্পদকে আমাদের দেশে কাজে লাগাতে হবে।

অর্থমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে আরও বেশি দৃষ্টি দেয়া উচিত। এই খাতে উন্নতির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে সরকার সিলেটের কোম্পানীগঞ্জে হাইটেক পার্ক গড়ে তোলছে।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি সালাহ উদ্দিন আলী আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী।

এছাড়া বক্তব্য দেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান, সাবেক এমপি হাফিজ আহমদ মজুমদার, রূপালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. আহমদ আল কবির, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেটের ডিআইজি মো. কামরুল আহসান, এসএমপির কমিশনার মো. গোলাম কিবরিয়া, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ প্রমুখ।

এর আগে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ৫০ বছর পূর্তি উপলক্ষে বুধবার সকাল ১০টায় চেম্বার ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে বিকেলে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার মূল অনুষ্ঠান শুরু হয় আমানউল­াহ কনভেনশন সেন্টারে। রাতে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠানের শেষ দিন বিকেল ৩টায় রয়েছে সেমিনার। এছাড়া রাতেও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম