সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠানো হয়েছে। তিনি নিজের চিকিৎসা ও ক্যান্সার আক্রান্ত স্ত্রী তালেয়া রহমানকে দেখতে লন্ডন যাচ্ছিলেন।

বৃহস্পতিবার সকাল সাতটার দিকে তুর্কি এয়ারলাইন্সের ফ্লাইটে ওঠার আগে তাকে ফেরত পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইং সদস্য শায়রুল কবির খান। ঢাকাটাইমসকে তিনি বলেন, সকালে নিজের চিকিৎসা ও ক্যান্সারে আক্রান্ত স্ত্রীকে দেখতে লন্ডন যাওয়ার জন্য শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান শফিক রেহমান। এ সময় তার কাছে বাংলাদেশি চিকিৎসকের ব্যবস্থাপত্র ও আদালতের নির্দেশনাও ছিল। তার লাগেজও ছিল বিমানে। কিন্তু বিমানে ওঠার আগ মুহূর্তে তাকে বিমানে উঠতে বাধা দেয়া হয়। বিমান থেকে নামিয়ে দেয়া হয় তার লাগেজও।

শফিক রেহমানের ব্যাপারে কোনো নির্দেশনা না থাকায় তাকে যেতে দেয়া হয়নি বলে ইমিগ্রেশন পুলিশ তাকে অবহিত করেন। পরে তিনি ইস্কাটনের বাসায় চলে আসেন।

প্রধানমন্ত্রীর ছেলে এবং তাঁর তথ্য ও প্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের আগস্টে পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। পরে তা মামলায় রূপান্তরিত হয়।

সেই মামলায় গত বছরের ১৬ এপ্রিল রাজধানীর ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তারের পর তাকে রিমান্ডে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। গত বছরের ৬ সেপ্টেম্বর কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পান প্রবীণ এই সাংবাদিক।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম