সংবাদ শিরোনাম

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মিরে সেনাবাহিনীর একটি গাড়িতে বোমা হামলায় তিন সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। সেনাবাহিনীর পাল্টা হামলা চালালে এক বৃদ্ধা ক্রসফায়ারে মারা গেছেন। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিন এই হামলার দায় স্বীকার করেছেন।খবর এনডিটিভির।

খবরে বলা হয়, বুধবার গভীর রাতে পর ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের সেনারা শোপিয়ান জেলায় মাতৃগ্রামে সন্ত্রাস বিরোধী অভিযান শেষে ব্যারাকে ফিরছিল। স্থানীয় সময় রাত আড়াইটার দিকে সেনাবাহিনীর সাতটি গাড়ির বহরে সন্ত্রাসীরা ভারী অস্ত্র নিয়ে হামলা চালায়। তারা বহরের প্রথম দুইটি গাড়ি চলে যেতে দেয় এবং তৃতীয় ও চতুর্থ গাড়ির উপর দুই দিক থেকে গুলি করে।

সেনারাও জঙ্গিদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। প্রায় এক ঘণ্টা ধরে গোলাগুলি চলে। তবে সন্ত্রাসীরা অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হয়। হামলাকারীদের খুঁজে বের করতে সেখানে অতিরিক্ত সেনা পাঠানো হয়েছে।

ঘটনাস্থলেই এক সেনার মৃত্যু হয়। পরে আরও ‍দুইজন মারা যান। আহতের অবস্থাও আশঙ্কাজনক, তাদের মধ্যে দুইজন সেনা কর্মকর্তা রয়েছেন। উন্নত চিকিৎসার জন্য তাদের শ্রীনগর নিয়ে যাওয়া হয়েছে।

নিহত নারীর নাম জান বেগম। সংঘর্ষের মধ্যে নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।

তিন সপ্তাহের মধ্যে এই নিয়ে চতুর্থ বার জঙ্গি হামলার কবলে পড়ল কাশ্মির। এর আগের তিন হামলায় এক মেজরসহ ছয় সেনার মৃত্যু হয়েছে।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম