সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে অল্প সময়ে সরকার সর্বোচ্চ বিনিয়োগ করেছে। বিশ্ববিদ্যালয়ে যে অর্থ ব্যবহার হয়েছে, তা জনগণের অর্থ। তারা যে ট্যাক্স-ভ্যাট দেয় তা মিলিয়ে বাজেট হয়। সেখান থেকে সরকার অর্থ বরাদ্দ করে। সুতরাং জনগণের কাছে দায়বদ্ধতা থাকতে হবে।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দুই দিনব্যাপী কর্মসূচির শেষ দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে উপচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের সভাপতিত্বে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যাতে বিপথগামী না হয় সেজন্য অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীদের আরো সচেতন হতে হবে। মাঝে মধ্যে গুটি কয়েক শিক্ষকের আচার-আচরণ পুরো শিক্ষক সমাজের ভাবমূর্তি সংকটে ফেলে দেয়। সমাজের শ্রদ্ধার আসনটি ধরে রাখতে শিক্ষকদের সতর্ক থাকতে হবে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী এখন থেকে আর অধিগ্রহণ করে জমির পরিমাণ বাড়ানো হবে না, ভবন উপরের দিকে বাড়াতে হবে। বরিশাল বিশ্ববিদ্যালয়ে ১০ তলা বিশিষ্ট একাডেমিক ভবন তৈরি করা হবে। এখানে আধুনিক লাইব্রেরি, গবেষণাগারসহ আধুনিক সুযোগ-সুবিধা থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালুকদার মো. ইউনুস এমপি ও জেবুন্নেছা আফরোজ এমপি। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম