সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : কানাডার একটি আদালতে বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দেওয়ার পরিপ্রেক্ষিতে জাতীয়তাবাদী দল-বিএনপির নিবন্ধন বাতিলের দাবি উঠেছে সংসদে। চট্টগ্রাম-২ আসন থেকে নির্বাচিত তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি বৃহস্পতিবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ দাবি জানান। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারেরও দাবি জানান বিএনপি থেকে নির্বাচিত সাবেক এই সংসদ সদস্য।

এর আগে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে বিকেল সাড়ে ৩টায় অধিবেশনের কার্যক্রম শুরু হয়।

স্বেচ্ছাসেবক দলের এক নেতার রাজনৈতিক আশ্রয়ের আবেদন নাকচ করে সম্প্রতি কানাডার ফেডারেল কোর্ট এক রায়ে বলেছে, বিএনপি সন্ত্রাসে ছিল, আছে বা ভবিষ্যতেও থাকতে পারে- এমন ধারণা করার যৌক্তিক কারণ আছে।

নজিবুল বশর মাইজভাণ্ডারি বলেন, ধর্মের কল বাতাসে নড়ে।এই বিএনপি গত নির্বাচনের আগে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। নারী-শিশুরা এখনও কাতরাচ্ছে। আমরা বার বার বলেছি, যারা যুদ্ধাপরাধী-সন্ত্রাসীদের প্রশ্রয় দেয়, তারাও সন্ত্রাসী।

বিএনপির নিবন্ধন বাতিলের দাবি তুলে তিনি বলেন, ‘আল্লাহর গজব পড়েছে। বিদেশের মাটিতে এখন বিএনপিকে সনদ ধরিয়ে দিয়েছে। জামাত-শিবিরের সন্ত্রাসী কার্যক্রমের জন্য যেমন তাদের নিবন্ধন বাতিল করা হয়েছে। সন্ত্রাসী দল হিসেবে বিএনপির নিবন্ধন কেন বাতিল হবে না।’

খালেদা জিয়াকে গ্রেফতারের দাবি জানিয়ে সরকারের শরিক তরিকত ফেডারেশনের চেয়ারম্যান বলেন, অগ্নিসন্ত্রাসের বিচার করতে হবে। যেসব নেতারা এর সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনতে হবে। খালেদা জিয়াকেও গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি আমি।

সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারি ১৯৯৬ সালে বিএনপির টিকিটে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি বিএনপি ছেড়ে তরিকত ফেডারেশন প্রতিষ্ঠা করেন। এর আগে তিনি ১৯৯১ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম