সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : ভারতের পররাষ্ট্র সচিব ড. সুব্রামানিয়াম জয়শংকর বাংলাদেশে তার ২০ ঘন্টার ঝটিকা সফর শেষে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকালে নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরে আমন্ত্রণ জানাতে এবং দুই দেশের মধ্যে সহযোগিতার বিষয়গুলো নিয়ে দ্বি-পক্ষীয় পর্যালোচনা করতে বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে জয়শংকর বৈঠক করেন। খবর বাসসের।

সফরকালে ভারতীয় পররাষ্ট্র সচিব জয়শংকর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৃহস্পতিবার বিকেলে সাক্ষাৎ করেন।

এরপর বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে দ্বি-পাক্ষিক বৈঠকে আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের বিষয়টি চুড়ান্ত করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বছরের এপ্রিলে ভারত সফরের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষ থেকে পররাষ্ট্র সচিব ড. সুব্রামানিয়াম জয়শংকর আমন্ত্রণ জানান।

একটি শান্তিপূর্ণ, স্থিতিশীল ও সমৃদ্ধ বাংলাদেশের পক্ষে ভারত সরকারের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন জয়শংকর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ, জ্বালানি, উন্নয়ন অংশীদারিত্ব এবং সক্ষমতাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন খাতে ভারতের সহযোগিতার প্রশংসা করেন।

পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে, দু’দেশের মধ্যকার বিদ্যমান সহযোগিতার অগ্রগতির ক্ষেত্রে ঐকমত্যসহ আরও নতুন এবং উদ্ভাবনী কিছু বিষয়ের সহযোগিতায় তারা উভয়ে সন্তোষ প্রকাশ করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম