সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ওয়েলিংটনে ম্যাচটিতে ১৫৯ রানের বড় জয় তুলে নিয়েছে প্রোটয়িারা।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) দক্ষিণ আফ্রিকার ২৭১ রানের জবাবে ৩২.২ ওভারে ১১২ রানেই অলআউট হয় কিউইরা। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল প্রোটিয়ারা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় কিউইরা। ১১ রানেই হারিয়ে বসে দুটি উইকেট। অভিজ্ঞ রস টেইলরকে নিয়ে প্রতিরোধ গড়তে চেষ্টা করেছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়াসন। কিন্তু দলীয় ৪৮ রানে তিনি সাজঘরে ফিরেন। চার বল পর স্কোরবোর্ডে কোন রান যোগ না হতেই দলপতিকে অনুসরণ করেন টেইলর। এ দুজনের ৩৭ রানের জুটিই ইনিংসের সর্বোচ্চ!

উইলিয়াসনের ব্যাট থেকে আসে ২৩ রান, টেইলর করেন ১৮। এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট হারিয়ে ১১২ রানেই গুটিয়ে যায় কিউইরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে ডোয়াইন প্রিস্টোরিয়াস মাত্র ৫ রান খরচে নেন ৩ উইকেট। দুইটি করে উইকেট নিয়েছেন কাগিসো রাবাদা, ওয়েইন পারনেল এবং আন্দিল ফেলুকাইয়ো।

এর আগে টসে জিতে প্রথমে ব্য্যাট করে কুইন্টন ডি ককের ৬৮ এবং অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের ৮৫ রানে ৮ উইকেটে ২৭১ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। এই ইনিংস খেলার পথে ডি ভিলিয়ার্স ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্রুততম নয় হাজার রানের রেকর্ড গড়েন।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম