সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, খুলনা : মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় মিশুক মুনীর ও তারেক মাসুদসহ পাঁচজন নিহতের মামলায় বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ জেলায় রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে যশোর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় কমিটির দপ্তর সম্পাদক শেখ শফিকুল ইসলাম মঞ্জু বলেন, বাসচালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে রোববার ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। চালক জামিরের নিঃশর্ত মুক্তি না দিলে এ আন্দোলন সারা দেশে ছড়িয়ে দেওয়া হবে।

তিনি জানান, রোববার বিকেল ৪টায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভা আহ্বান করা হয়েছে। ওই সভা থেকে দেশব্যাপী ধর্মঘট আহ্বানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে দুপুর ১২টায় যশোর আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আজিজুল ইসলাম মিন্টু। এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নেতা আব্দুর রহীম বক্স দুদুসহ ১০ জেলার শ্রমিক সংগঠনের নেতারা।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জ এলাকার জোকা এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম