সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান সুপার লিগে মুখোমুখি হয়েছিল সাকিব আল হাসান ও তামিম ইকবালের পেশোয়ার জালমি এবং মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্লাডিয়েটর্স। আর এ ম্যাচে জয়ী হয়েছে সাকিব-তামিমরাই। তবে সাকিব-তামিমরা এদিন আলো ছড়াতে ব্যর্থ ছিলেন। দলকে জয়ের পথে টেনে নিয়েছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি।

শনিবার ম্যাচটির টসে জিতে পেশোয়ার ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কোয়েটাকে। নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১২৮ রান সংগ্রহ করে কোয়েটা জবাবে ব্যাট করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় পেশোয়ার।

প্রথমে ব্যাট করে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১২৮ রানেই শেষ হয় কোয়েটার ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন কেভিন পিটারসন। আর রিলি রুশো ৩৮ এবং মোহাম্মদ নওয়াজ ১৮ রান করেন। এদিন রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন বাংলাদেশের ক্রিকেটার মাহমুদউল্লাহ।

জালমির হয়ে মোহাম্মদ আসগর ৩টি এবং ২টি করে উইকেট নেন হাসান আলী ও ওয়াহাব রিয়াজ। আর ১টি উইকেট পেয়েছেন সাকিব।

১২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৭ রানে শুরুতেই সাজঘরে ফিরেন তামিম। সাকিবও এদিন ১ রানেই বিদায় নেন। টপ অর্ডার ব্যাটসম্যানরা একে একে ব্যর্থ হলে অষ্টম ব্যাটসম্যান হিসেবে দলের হাল ধরেন আফ্রিদি। ২৩ বলে ৩টি চার ও ৩টি ছক্কার মারে অপরাজিত ৪৫ রান করে দলকে জেতান তিনি।

কোয়েটার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মাহমুদউল্লাহ ও টাইমাল মিলস। আর ১টি উইকেট নিয়েছেন নওয়াজ।

এই ম্যাচে জয়ের ফলে কোয়েটাকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল পেশোয়ার।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম