সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় পুলিশের সঙ্গে পরিবহণ শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতের এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করেছে। এতে রবিউল ইসলাম (৪০) নামের এক শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া।

সংঘর্ষ চলাকালে পুলিশের একটি র‌্যাকার ভ্যানেও আগুন দিয়েছে পরিবহণ শ্রমিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েনের পাশাপাশি জলকামান ও সজোয়াযান (এপিসি) ঘটনাস্থলে রাখা হয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়েছে।

দুর্ঘটনায় এক চালককে আদালত সাজা দেওয়ার ঘটনায় মঙ্গলবার থেকে সারাদেশে ধর্মঘট পালন করছে পরিবহণ শ্রমিকরা। এদিন বিকেল থেকেই গাবতলীতে শ্রমিকরা বিক্ষোভ করছিল। পুলিশ তাদের সঙ্গে সমঝোতার চেষ্টা করলেও একপর্যায়ে গাড়ি ভাঙচুর করে। পরে পুলিশ তাদের বাধা দেয়। রাতের দিকে শ্রমিকরা আরও উত্তাল হয়ে উঠলে পুলিশ রাবার বুলেট ও টিয়ার সেল ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার (এসি, দারুস সালাম) সৈয়দ মামুন মোস্তফা জানান, পরিস্থিতি শান্ত করতে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন রাখা হয়েছে। তবে এ ঘটনায় কোন শ্রমিককে আটক করা হয়নি।

এদিকে, ঢামেকে ভর্তি পরিবহণ শ্রমিক রবিউল ইসলাম বলেছেন, ‘মঙ্গলবার রাতে বালিভর্তি একটি ট্রাকে করে আমি গাবতলীতে পৌঁছাই। ট্রাক থেকে নামার সময় হঠাৎ একটি গুলি এসে আমার শরীরে বিদ্ধ হয়।’


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম