সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে আটজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। বুধবার দিবাগত রাতে দেশের বিভিন্ন এলাকা থেকে তাদেরকে আটকের কথা জানিয়েছে বাহিনীটি। এ নিয়ে এবারের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এখন পর্যন্ত আটক হলেন ১৪ জন।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলী এই তথ্য নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য দেননি তিনি। জানান, সংবাদ সম্মেলন করে সব তথ্য জানাবেন তিনি।

চলমান এসএসসি পরীক্ষায় একাধিক বিষয়ে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। পরীক্ষার আগের দিন সামাজিক যোগাযোগের অ্যাপ হোয়াটস অ্যাপের মাধ্যমে এসব প্রশ্ন ছড়িয়ে দেয়া হয়। এরই মধ্যে এ বিষয়ে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়ের একটি তদন্ত কমিটি।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী প্রশ্নপত্র ফাঁসকারীরা কোনো টাকা পয়সা ছাড়াই প্রশ্ন বিলাচ্ছেন। নির্দিষ্ট নম্বরে হোয়াটস অ্যাপের মাধ্যমে যোগাযোগ করলেই প্রশ্ন দেয়ার কথা বলছেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, ফাঁস হয়েছে এমন প্রমাণ পেলে পরীক্ষা বাতিল হবে। তবে এখন পর্যন্ত এমন চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

গণিতের প্রশ্ন ফাঁসের অভিযোগে এর আগে গত ১৩ ফেব্রুয়ারি ছয় জনকে আটক করে ঢাকা মহানগর পুলিশ। পরদিন তাদেরকে আদালতে তুলে বাহিনীটি। বিচারকের আদেশে চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয় তাদেরকে।

তাদেরকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার রাতেই আবার ফাঁস হয় বরিশাল ও ঢাকা বোর্ডের শারীরিক শিক্ষা বিষয়ের প্রশ্ন। দুইদিন পর ১৬ ফেব্রুয়ারি ঢাকা বোর্ডের পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্রও হুবহু পাওয়া যায় হোয়াটস অ্যাপে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম