সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রের খেলার মাঠে তিনি সমাবর্তনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এর আগে রাষ্ট্রপতির অংশগ্রহণে সমাবর্তন শোভাযাত্রা বের হয়।

সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি পদকপ্রাপ্তদের গলায় পদক পরিয়ে দেন। দুপুর ১টায় চ্যান্সেলর মো. আবদুল হামিদের প্রস্থানের মাধ্যমে সমাবর্তনের আনুষ্ঠানিকতা শেষ হবে।

বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে সভাপতিত্ব করছেন বাংলাদেশের রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত আছেন কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও-এর প্রেসিডেন্ট এবং ভিসি অধ্যাপক অমিত চাকমা। সমাবর্তন অনুষ্ঠানে তাকে ডক্টর অব সায়েন্স ডিগ্রি প্রদান করা হবে।

সমাবর্তন ঘিরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছেন। এবার ১৭ হাজার ৮৭৫ জন গ্র্যাজুয়েট অংশ নিচ্ছেন। গ্র্যাজুয়েটদের অংশগ্রহণে শুক্রবার বিকালে সমাবর্তন মহড়া অনুষ্ঠিত হয়।

এবার ৯৪টি স্বর্ণপদকের জন্য ৮০ জন পদকপ্রাপ্ত, ৬১ জন পিএইচডি ডিগ্রিধারী, ৪৩ জন এমফিল ডিগ্রিধারী এবং ১৭ হাজার ৮৭৫ গ্র্যাজুয়েট অংশগ্রহণ করেন।

অমিত চাকমার পরিচয়: অমিত চাকমা বাংলাদেশী বংশোদদ্ভূত একজন বিশিষ্ট রাসায়নিক প্রকৌশলী। তার জন্ম ১৯৫৯ সালে বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামের এক চাকমা পরিবারে। তিনি কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও-এর ১০ম প্রেসিডেন্ট। অমিত চাকমা প্রাকৃতিক গ্যাস প্রকৌশল এবং পেট্রোলিয়াম বর্জ্য ব্যবস্থাপনাবিষয়ক গবেষণার জন্য বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম