সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, ভোলা : দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তেমন বিশ্রামও নেন না আওয়ামী লীগ প্রধান। তিনি বলেন, ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টাই নানা কাজ করেন প্রধানমন্ত্রী। তার এই চেষ্টার সুফল মিলছে। দেশে আজ প্রভুত উন্নয়ন হচ্ছে।

শনিবার দুপুরে ভোলার চরফ্যাশন সরকারি কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘ফজরের নামাজ পরে কোরআন তেলাওয়াত করে দিনের কাজ শুরু করেন প্রধানমন্ত্রী। তার হাতে দেশ। কাজেই বাংলাদেশ এগিয়ে যাবে, এর কোনো সন্দেহ নেই।’

বর্তমান সরকারের আমলে যেভাবে দারিদ্র্যবিমোচন হচ্ছে তাতে এক সময় দেশে গরিব খুঁজে পাওয়া কঠিন হয়ে যাবে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, এক সময় গরিব দেখার জন্য যাদুঘরে যেতে হবে। বাংলাদেশের প্রত্যান্ত অঞ্চলের মানুষও আজ ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে সব দিকেই এগিয়ে যাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে তখন ষড়যন্ত্রকারীরা জঙ্গিবাদ সৃষ্টি করে উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছিলো। কিন্তু প্রধানমন্ত্রীর নেতৃত্বে জঙ্গিবাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে মানুষ। তারা বলেছে, ‘আমরা জঙ্গিবাদ চাই না, সন্ত্রাসবাদ চাই না, আমরা শান্তিতে থাকতে চাই। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে চাই’। আর এ কারণেই বাংলাদেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে।”

মন্ত্রী বলেন, ‘আমাদের নিরাপত্তা ও গোয়েন্দা বাহিনী নিজের জীবন দিয়ে জঙ্গিবাদ মোকবেলা করে সব জায়গায় সক্ষমতার পরিচয় দিয়েছে। সে জন্যই বাংলাদেশ আজ নিরাপত্তার চাদরে আবৃত।’

চরফ্যাশন সরকারি কলেজের অধ্যক্ষ কায়ছার আহমেদ দুলালের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন পরিশ ও বন উপ মন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। বক্তব্য রাখেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মো. মারুফ হাসান, ভোলার জেলা প্রশাসক সেলিম উদ্দিন, পুলিশ সুপার মোকতার হোসেন।

এ সময় কলেজে চার কোটি টাকা ব্যয়ে নির্মিত অধ্যক্ষ নজরুল ইসলাম একাডেমি ভবন উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতারও উদ্বোধন করেন তিনি। এরপর বিকালে চরফ্যাশন উপজেলার ঢালচর ইউনিয়নের মনুরা পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম