সংবাদ শিরোনাম

 

স্পোর্টস ডেস্ক : মার্চেই লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার দুটি গুরুত্বপূর্ণ ম্যাচ। চিলি এবং ভলিবিয়ার বিপক্ষে। এই দুটি ম্যাচের জন্য জাতীয় দলে ডাকা হয়েছে বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসিকে। শুক্রবার আর্জেন্টিনা কোচ এডগার্ডো বাউজা বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ২২ সদস্যের আর্জেন্টিনা দল ঘোষণা করেন। এই দলে ডাক পেয়েছেন এস্টাডিয়ান্তেসের মারিয়ানো আন্ডুজার এবং সেন্টারব্যাক মার্কোস আকুনা।

বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনা রয়েছে পুরোপুরি ডেঞ্জার জোনে। সরাসরি চারটি দল খেলার সুযোগ পাবে বিশ্বকাপে। আর্জেন্টিনা রয়েছে এই চার দলের বাইরে। পঞ্চম নাম্বারে। ১২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে নেইমারের ব্রাজিল। ২৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। ২০ পয়েন্ট করে নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে ইকুয়েডর এবং চিলি। ১৯ পয়েন্ট নিয়ে পঞ্চম নাম্বারে রয়েছে আর্জেন্টিনা। কলম্বিয়া রয়েছে ১৮ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ নাম্বারে।

পঞ্চম স্থানে থাকলেও আর্জেন্টিনা প্লে-অফের মাধ্যমে বিশ্বকাপে খেলার সুযোগ পাবে হয়তো। তবে লিওনেল মেসি অ্যান্ড কোংয়ের লক্ষ্য, সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন। সে লক্ষ্য বাস্তবায়ন করতে হলে, ২৩ মার্চ চিলি এবং ২৮ মার্চ বলিভিয়ার বিপক্ষে জিততেই হবে এডগার্ডো বাউজার দলকে।

মেসির সঙ্গে দলে ডাকা হয়েছে তারেই ক্লাব সতীর্থ হ্যাভিয়ের মাচেরানোকে। সঙ্গে রয়েছেন গঞ্জালো হিগুয়াইন, সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে ইন্টারমিলান অধিনায়ক মাউরো ইকার্ডিকে ডাকলেন না বাউজা।

আর্জেন্টিনা দল
গোলরক্ষক : মারিয়ানো আন্দুজার (এস্টাডিয়ান্তেস), নাহুয়েল গুজম্যান (টাইগার্স), সার্জিও রোমেরো (ম্যানইউ)।

ডিফেন্ডার : গ্যাব্রিয়েল মার্কাদো (সেভিয়া), পাবলো জাবালেতা (ম্যানসিটি), হুলিও বুফারিনি (সাও পাওলো), ফাকুন্দো রঙ্কাগলিয়া (সেল্টা ডি ভিগো), এমানুয়েল মাস (ট্রাবজোনস্পোর), মার্কোস রোহো (ম্যানইউ), নিকোলাস ওতামেন্দি (ম্যানসিটি), মাতেও মুসাচ্চিও (ভিয়ারিয়েল), রামিরো ফিউনেস মোরি (এভার্টন)।

মিডফিল্ডার : হ্যাভিয়ের মাচেরানো (বার্সেলোনা), লুকাস বিগলিয়া (ল্যাজিও), গুইডো পিজারো (টাইগার্স), এভার বানেগা (ইন্টারমিলান), এনজো পেরেজ (ভ্যালেন্সিয়া), অ্যাঞ্জেল ডি মারিয়া (পিএসজি), অ্যাঞ্জেল কোরিয়া (অ্যাটলেটিকো ডি মাদ্রিদ), মার্কোস অ্যাকুনা (র্যাসিং)।

ফরোয়ার্ড : এজেকুয়েল লাভেজ্জি (হেবেই ফরচুন), লিওনেল মেসি (বার্সেলোনা), পাওলো দিয়াবালা (জুভেন্তাস), সার্জিও আগুয়েরো (ম্যানসিটি), গঞ্জালো হিগুয়াইন (জুভেন্তাস), লুকাস প্রাত্তো (সাও পাওলো)।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম