সংবাদ শিরোনাম

 

লাইফস্টাইল ডেস্ক : গরমের আগমন জানান দিচ্ছে যে আমাদের ব্যাগে এখন থেকে রাখতে হবে বাড়তি কিছু জিনিস। পানির বোতল থেকে শুরু করে ওয়েট টিস্যু, ছাতা আর সানগ্লাস তো ব্যাগে রাখবেনই তবে এসবের পাশাপাশি রাখতে পারেন আরো কিছু জিনিস। যা আপনাকে এই গরমে দিতে পারে প্রশান্তি। চলুন জেনে নেই

পানির বোতল
এই গরমে সঙ্গে রাখুন পানির বোতল। এর সাথে সাথে সঙ্গে রাখতে পারেন খাবার স্যালাইন। এটি আপনাকে তাৎক্ষনিক পানির অপূর্নতা দূর করতে সাহায্য করবে এবং আপনি নিজেকে পাবেন প্রাণবন্ত ভাবে।

ওয়েট টিস্যু
প্রতিদিনতো আর ভারী দীর্ঘস্থায়ী মেকআপ করা সম্ভব হয় না আর ময়েশ্চারাইজার বা বিবি ক্রিম যতই অয়েল ফ্রি হোক এই গরমে ৩-৪ ঘণ্টা পর মুখ আবারো তেল তেলে হয়ে যায়। তাই সাথে রাখুন ওয়েট টিস্যু। এটি দিয়ে মুখ ভালো ভাবে মুছে ফেলুন। ওয়েট টিস্যূ সহজেই সব ধরনের মেকআপ, তেল, ময়লা দূর করতে সক্ষম। দাম ২০০-২৫০ টাকা।

সানস্ক্রিন
এই গরমে আর প্রচন্ড রোদে আর যাই ভুলে যান সানস্ক্রিন লাগাতেও সাথে রাখতে ভুলবেন না। মনে রাখবেন যত এসপিএফ যুক্ত সানস্ক্রিন হোক না কেন, ৩ ঘণ্টা পর অবশ্যই রিঅ্যাপ্লাই করতে হয়। অন্তত এসপিএফ ৪০ যুক্ত সানস্ক্রিন রাখুন ব্যাগে আর মুখের সাথে হাত পায়ে লাগাতে ভুলবেন না। ব্যবহার করুন এসপিএফ যুক্ত লিপবাম আর আই ক্রিমও। সানস্ক্রিনের দাম পড়বে ৩০০-১৩০০ টাকা।

ছাতা
সানস্ক্রিন লাগালেও ছাতার কোন বিকল্প নেই এই তীব্র রোদে। রোদের তাপ খুব বেশি হলে বা দীর্ঘক্ষণ রোদে থাকলে সানস্ক্রিন কিন্তু পুরো নিরাপত্তা দেয় না। তাই মাথার উপর একটি সুন্দর ছাতা তুলে ধরতে ভুলবেন না।

সানগ্লাস
এই গরমে আরেকটি অপরিহার্য জিনিস সানগ্লাস। সূর্যের ক্ষতিকর রশ্মি চোখের পাতলা চামড়াকে অনেক বেশি প্রভাবিত করে। ফলে চোখে বয়সে ছাপ, বলিরেখা,ডার্কসার্কেল পড়ে। বাইরে বের হলে চোখে সানগ্লাস পরতে ভুলবেন না।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম