সংবাদ শিরোনাম

 

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর জাতীয় শিক্ষা সপ্তাহে মাধ্যমিক পর্যায়ে ২০১৭ সালের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন ময়মনসিংহের গফরগাঁওয়ের মো. নূরুজ্জামান। তিনি গফরগাঁও খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

২০০৯-২০১০ সালে গফরগাঁও উপজেলায় ও ২০১৬ তিনি ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ শিক্ষক এবং ২০০৮ সালে ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হয়েছিলেন।

শ্রেষ্ঠ এ শিক্ষক ২০০৫ সালে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে যোগদানের মধ্যে দিয়ে শিক্ষকতা শুরু করেন।

তিনি ঢাকা সরকারি আলিয়া মাদ্রাসা থেকে কামিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স) ও মাস্টার্স করেন। এছাড়াও তিনি সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে কৃতিত্বের সাথে বিএড ডিগ্রি অর্জন করেন। তিনি দৈনিক পত্রিকায় নানা বিষয়ে নিয়মিত লেখালেখি করেন। এ শিক্ষক নিয়মিত ডিজিটাল কন্টেন্ট তৈরি ও শ্রেণি কক্ষে মাল্টিমিডিয়া ব্যবহার করেন। উপজেলা আইসিটি ট্রেনিং ও রিসোর্স সেন্টারের শিক্ষক প্রশিক্ষক তিনি। কারিকুলাম বিস্তরণ ২০১২-এর মাস্টার ট্রেইনারের দায়িত্বও পালন করেন তিনি।

শিক্ষক নূরুজ্জামান ১৯৮২ সালে গফরগাঁওয়ের বাসুটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা সাবেক উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আবদুছ ছালাম।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম