সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টাইগারদের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা ২২.৩ ওভার শেষে ৬০/২।

আউট হয়েছেন: উপুল থারাঙ্গা (৪)

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি শুরু হয়েছে সকাল ১০.৩০ মিনিটে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে চ্যানেল নাইন ও টেন ক্রিকেট।

টানা দুই উইকেটের সুযোগ হারালেন শুভাশীষ: উপল থারাঙ্গাকে বোল্ড করার পরের বলেই আরেকটি উইকেটের সুযোগ পান শুভাশীষ। তার প্রথম ওভারের পঞ্চম বলেই উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন লঙ্কান বোলার কুশল মেন্ডিস। কিন্তু নো বলের কারণে এ যাত্রায় বেঁচে যান মেন্ডিস।

শুভাশীষের বলে বোল্ড থারাঙ্গা: লঙ্কান শিবিরে প্রথম আঘাত হানলেন শুভাশীষ রয়। ইনিংসের ষষ্ঠ ওভারের চতুর্থ বলেই উপল থারাঙ্গাকে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান তিনি। নিজের প্রথম ওভারেই এ সাফল্য পেলেন শুভাশীষ।

বাংলাদেশ দলে তিন পেসার: ইনজুরি থেকে ফেরা মুস্তাফিজের সঙ্গে এই টেস্টে পেস আক্রমনে থাকছেন তাসিকন আহমেদ ও শুভাষীস রয়। অন্যদিকে স্পিনে রয়েছেন সাকিব আল হাসান সহ দুই স্পিনার।

প্রথম টেস্টের ভেন্যু গল বলে একটু বেশিই আত্মবিশ্বাসী বাংলাদেশ। বাংলাদেশ সর্বোচ্চ ১৯৬ ওভার ব্যাটিং করে ৬৩৮ রান তুলে এই ভেন্যুতে। ওই ম্যাচেই মুশফিকুর রহিম ডাবল সেঞ্চুরির স্বাদ পান, মোহাম্মদ আশরাফুল ১৯০ ও নাসির হোসেন অভিষেক সেঞ্চুরির ইনিংস খেলেন। অসাধারণ ব্যাটিংয়ে ম্যাচটি ড্র করে বাংলাদেশ। যদিও সব মিলিয়ে ১৬ ম্যাচের ১৪টিতেই হেরেছে বাংলাদেশ। ২টি ড্র হয়েছে। তবে সম্প্রতি নিজেদের পারফরম্যান্সে এবার জয়ের প্রত্যাশা নিয়েই মাঠে নামছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: ১. তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সুভাশীষ রয়।

শ্রীলঙ্কা একাদশ: রঙ্গনা হেরাথ(অধিনায়ক), দিমুথ করুণারত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা, লাকশান সান্দাকান।


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম