সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর রামপুরা থানা এলাকায় আবু তাহের নামে এক কর কমিশনারকে হত্যার দায়ে ৫ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৮ মার্চ) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ৪ এর বিচারক আব্দুর রহমান সরকার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নাসির, তার সহযোগী রাসেল তালুকদার, রুস্তম, আমির হোসেন ও সোহেল রানা।

এছাড়া অপর চার আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়। নূর আলম ও মাসুদ মিয়াকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছর কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া সেলিনা ও নূরজাহানকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাস কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৫ সালের ২ মার্চ রাতে রামপুরার নিজ বাসায় ঘুমাতে যান কমিশনার আবু তাহের। এ সময় তার ড্রাইভার নাসিরসহ অজ্ঞাতনামা কয়েকজন গ্রিল কেটে ভিতরে প্রবেশ করে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে আলমারির চাবি নিয়ে মোবাইল ফোন, স্বর্ণালংঙ্কার ও টাকা-পয়সা নিয়ে যান।

যাওয়ার সময় আবু তাহেরের ডান হাতের কবজির রগ কেটে দেয়। ছেলে এটিএম আরিফুল হক খবর পেয়ে পরদিন সকালে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আবু তাহেরের ছেলে বাদী হয়ে রামপুরা থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলায় ২০১৬ সালের ৬ জানুয়ারি পুলিশ ড্রাইভার নাসিরসহ ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় বিভিন্ন সময়ে ২৩ জন সাক্ষ্যপ্রদান করেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম