সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : স্ত্রীর মৃত্যুতে তিন ঘণ্টার জন্য ছেলেসহ প্যারোলে মুক্তি পাচ্ছেন একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের সংসদ সদস্য এম এ হান্নান। তাদের প্যারোলে মুক্তি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

হান্নানের আইনজীবীর করা আবেদনের প্রেক্ষিতে বুধবার (৮ মার্চ) তিন সদস্যের ট্রাইব্যুনাল এ আদেশ দেন বলে জানান প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন।

তিনি বলেন, বিকাল তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এমপি হান্নানসহ তার ছেলেকে প্যারোলে মুক্তি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

মানবতাবিরোধী অপরাধের মামলায় ১১ ডিসেম্বর এমপি হান্নানসহ আটজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আমলে নেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

এম এ হান্নানসহ (৮০) এ মামলার পাঁচ আসামি গ্রেফতার হয়ে কারাগারে আছেন। অন্য চারজন হচ্ছেন- এম এ হান্নানের ছেলে রফিক সাজ্জাদ (৫৮), ডা. খন্দকার গোলাম সাব্বির আহমদ (৬৪), মিজানুর রহমান মিন্টু (৬৩) ও মো. হরমুজ আলী (৭৩)। পলাতক তিন আসামি হচ্ছেন- ফখরুজ্জামান (৬১), আব্দুস সাত্তার (৬৪) ও খন্দকার গোলাম রব্বানী (৬৩)।

আনুষ্ঠানিক অভিযোগে তাদের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণ, আটক, অপহরণ, নির্যাতন, গুম, লুটপাট ও অগ্নিসংযোগের ছয়টি মানবতাবিরোধী অপরাধের অভিযোগ আনা হয়েছে।

একাত্তরের মহান মুক্তিযুদ্ধ চলাকালে ২১ এপ্রিল থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ত্রিশাল উপজেলায় তারা অপরাধগুলো সংঘটিত করেন বলে অভিযোগে বলা হয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম