সংবাদ শিরোনাম

 

ক্রীড়া প্রতিবেদক : রান পাহাড়ে চড়েই প্রথম ইনিংস থামলো শ্রীলঙ্কার। কুশল মেন্ডিসের ক্যারিয়ার সেরা ১৯৪ রানের অসাধারণ ইনিংসে ভর করে শ্রীলঙ্কা(১২৯.১ওভারে)অলআউট হয়েছে ৪৯৪ রানে। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।

প্রথম দিন শেষে তাদের রান ছিল ৪ উইকেটে ৩২১ । ১৬৬ রানে কুশাল মেন্ডিস, আর ১৪ রান করে অপরাজিত ছিলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকওয়েলা।বুধবার সকালে সবার চোখ মেন্ডিসের দিকে। ক্যারিয়ারের ডাবল সেঞ্চুরিটা পাননি মাত্র ৬ রানের জন্য। ১৯৪ রানে তাকে ফেরান স্পিনার  মেহেদী হাসান মিরাজ।

চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিলেন নিরোশান ডিকওয়েলা। খেলছিলেন ওয়ানডে মেজাজে। ৭৬ বলে ৭৫ রান তিনি ফেরেন সেই মিরাজের বলেই। তার আগে মেন্ডিসের সঙ্গে ১১০ রানের মূল্যবান জুটি গড়ে  কাজের কাজটি করে দেন শ্রীলঙ্কার জন্য।

ভালো ব্যাট করছিলেন ডিলয়োন পেরেরা। ৫১ রানে তাকেও ফেরান মিরাজ। এরপর হেরাথ ১২, লাকমাল ৮ রানে আউট হবার পর শেষ ব্যাটসম্যান সানদাকানকে ৫ রানে বিদায় করেন সাকিব। শ্রীলঙ্কা অলঅউট ১৯৪ রানে।

বাংলাদেশের পক্ষে মিরাজ ১১৩ রানে ৪ উইকেট নেন। দুটি উইকেট নেন মোস্তাফিজ। একটি করে উইকেট নেন  তাসকিন, শুভাশিষ ও সাকিব একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৪৯৪/১০ (১২৯.১ ওভার)

(দিমুথ করুণারত্নে ৩০, উপুল থারাঙ্গা ৪, কুসল মেন্ডিস ১৯৪, দিনেশ চান্দিমাল ৫, আসেলা গুনারত্নে ৮৫, নিরোশান ডিকওয়েলা ৭৫, পেরেরা ৫১, হেরাথ ১২; মোস্তাফিজুর রহমান ২/৬৮, তাসকিন আহমেদ ১/৭৭, মেহেদী হাসান মিরাজ ৪/১১৩, শুভাশিষ রায় ১/১০৩, সাকিব ১/১০০)


মতামত জানান :

 
 
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম