সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রত‌িব‌েদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা যতোই এগিয়ে যাই না কেন, মানুষ যদি শান্তিতে ঘুমাতে না পারে, ব্যবসায়ীরা যদি ঠিকমতো তাদের ব্যবসা করতে না পারে তাহলে সব কিছুই থেমে যাবে। সে জন্য প্রধানমন্ত্রী বলেছেন, আরও ৫০ হাজার পুলিশ নেওয়া হবে। এজন্য আমরা কাজ করছি। ৫০ হাজার নিয়োগ দেওয়ার পরেও পুলিশের সংখ্যা আরও বাড়ানো হবে।

বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের পর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এর আগে বিকেল ৩টা ২২মিনিটে স্পিকার ড শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের দিনের কার্যক্রম শুরু হয়।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, উন্নত দেশে যেখানে ৪০০ জন মানুষের বিপরীতে ১ জন পুলিশ রয়েছে সেখানে বাংলাদেশে ৮২৪ জন মানুষের বিপরীতে ১ জন পুলিশ রয়েছে।

দেশে আন্তর্জাতিক এবং দেশীয় চক্রান্ত হয়েছিল জানিয়ে তিনি বলেন, সেই চক্রান্ত মোকাবেলা করা আমাদের জন্য চ্যালেঞ্জ ছিল। সেই চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করতে পেরেছি। আমরা বলতে পারি, জঙ্গিদের কন্ট্রোল করতে পেরেছি।

তিনি বলেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, বদলে দিবেন বাংলাদেশ। তিনি সত্যিই বাংলাদেশকে বদলে দিলেন। আজকে বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রেরণার জায়গা প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের জন্য বিভিন্ন উদ্যোগ নিয়েছেন জানিয়ে তিনি বলেন, আমাদের নারীর ক্ষমতায়নের জন্য তিনি যে উদ্যোগ নিয়েছেন সে জন্য আমাদের নারীরা সমানতালে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শুধু আমাদের নেতা নন, তিনি সারাবিশ্বের নন্দিত নেতা।

এ-সময় পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র হয়েছিল জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঠিক নেতৃত্বের জন্য আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করতে পারছি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম