সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং এর অধীনে নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে আওয়ামী লীগের সঙ্গে বিএনপি সংলাপে বসতে আগ্রহী বলে মন্তব্য করেছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমদ।

শুক্রবার (১০ মার্চ) দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতন্ত্র পুনরুদ্ধারে করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মওদুদ বলেন, সংবিধান মানুষের জন্যই। তাই মানুষের প্রয়োজনে সংবিধান সংশোধন করা যাবে। সংবিধান সংশোধন করে নির্দলীয় সরকার গঠনপূর্বক একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে বিএনপি সরকারের সাথে আলোচনায় বসতে রাজী।

খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, এসব আইন বহির্ভূত ও হাস্যকর মামলার বিচার যদি সুষ্ঠু হয় তাহলে খালেদা জিয়া এসব মামলা থেকে মুক্তি পাবেন।

নাইকো মামলাকে প্রহসন উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা একই মামলার আসামি হলেও তাকে খালাস দেওয়া হয়েছে কিন্তু খালেদা জিয়াকে এখনো হয়রানি করা হচ্ছে। বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

গণতন্ত্র ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনের ভূমিকা রয়েছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, নির্বাচন কমিশন যদি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের নিশ্চয়তা না দিতে পারে তাহলে আমরা দুই বছর অপেক্ষা করবো না। এখন থেকেই সর্বাত্মক আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময় তিনি উপস্থিত নেতা কর্মীদেরকে আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে বলেন। সরকার বিএনপিকে ভয় পায় উল্লেখ করে তিনি বলেন, সরকার সেজন্যই বিএনপিকে সভা, সমাবেশ করতে দেয় না।

প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরকে উদ্দেশ্য করে তিনি বলেন, ভারত সফরের আগেই জনসম্মুক্ষে চুক্তির বিষয়গুলো তুলে ধরতে হবে। দেশের ক্ষতি হয় এমন কোন চুক্তি সরকার করবে না বলে তিনি আশা প্রকাশ করেন।

সভায় প্রধান বক্তার বক্তব্যে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়া জেলের ভেতর থাকেন বা বাইরে থাকেন তিনিই সাধারণ জনগণের নেতা। জেলের ভেতর থেকেই তিনি নেতৃত্ব দেবেন।

বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দলটির কেন্দ্রীয় ও তৃণমুলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম