সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আপনাদের সন্তান কোথায় যায়, কী করে খেয়াল রাখুন। তাদের সময় দিন, তারা যেন বিভ্রান্ত না হয়ে যায়। ভবিষ্যতে হলি আর্টিসানের মতো কোনো ঘটনা যেন আর না ঘটে।’

শনিবার সায়েদাবাদের করাতিটোলা সিএমএস মেমোরিয়াল হাই স্কুল অ্যান্ড কলেজের ৪০ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে, তোমরাই হবে তার কাণ্ডারী। মাদককে তোমরা ঘৃণা করবে। পাশের কেউ মাদকে ঝুঁকে পড়লে তা শিক্ষকদের জানাবে।

দেশের জঙ্গি পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে ষড়যন্ত্রকারীরা সবসময়ই তৎপর রয়েছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশে জঙ্গি তৎপরতা চালাচ্ছে একটি গোষ্ঠী। আমরা কখনোই বলিনি জঙ্গিদের মূল উৎপাটন করে ফেলেছি, তবে নিয়ন্ত্রণ করতে পেরেছি। বাংলাদেশের জনগণ জঙ্গিবাদ পছন্দ করে না বলেই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, ভবিষ্যতেও ওই জঙ্গিগোষ্ঠী তাদের তৎপরতা চালাতে পারে চিন্তা করে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছে। জনগণকে সঙ্গে নিয়ে আগামী দিনেও এই জঙ্গিগোষ্ঠীর মূল উৎপাটন করতে পারব বলে আশা রাখি।

আগামীকাল থেকে ঢাকায় শুরু হতে যাওয়া পুলিশ প্রধানদের সম্মেলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইন্টারপোল প্রতি বছরই বিভিন্ন স্লোগান নিয়ে বিভিন্ন দেশের পুলিশ প্রতিনিধিদের নিয়ে এমন সম্মেলন করে থাকে। বাংলাদেশে ১ম বারের মতো হচ্ছে এই সম্মেলন। ক্রাইম এবং ট্রান্সন্যাশনাল ক্রাইম নিয়ন্ত্রণে কীভাবে ঐক্যবদ্ধভাবে কাজ করা যায় সম্মেলনে সে বিষয়ে আলোচনা হবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম