সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী, নাটোর ও নওগাঁয় পৃৃথক অভিযানে সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের সহযোগীসহ ১১ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে ও শনিবার ভোরে এসব পৃথক অভিযান চালানো হয়।

রাজশাহীর বাগমারায় গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের চন্দ্রপুরের আবুল হোসেন (৫৫), একই গ্রামের আব্দুুল মান্নান (৪৫) ও আব্দুুস সাত্তার (২৮), উদপাড়ার লুৎফর রহমান (৪৯) ও ভবানীগঞ্জের রহিদুল ইসলাম (৩৯)। এর মধ্যে রহিদুল ইসলাম ভবানীগঞ্জ কারিগরি কলেজের শিক্ষক।

নাটোরে মেরিগাছা উত্তরপাড়া গ্রামের গেদু প্রমাণিকের ছেলে সাহাবুদ্দিন মাস্টার এবং একই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে রহিদুল ইসলাম এবং নওগাঁ মান্দার পারইল গ্রামের ইউসুফ আলীর ছেলে খাইরুল ইসলামকে (২২) গ্রেফতার করা হয়।

পুলিশের ভাষ্য, এরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশের (জেএমজেবি) তালিকাভুক্ত সদস্য। জঙ্গি নেতা সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাইয়ের হাত ধরে ২০০৪ সালে জেএমবিতে যুক্ত হন এরা। ওই সময় বিভিন্ন জঙ্গি কর্মকাণ্ডেও অংশ নেয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

বাগমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসেবে শুক্রবার রাতে পুলিশ নিজ নিজ বাড়ি থেকে ওই পাঁচজনকে গ্রেফতার করে। পুলিশের তালিকাভুক্ত জঙ্গি এরা। আগে দায়ের করা মামলায় তাদের গ্রেফতার দেখানে হয়েছে। শনিবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এদিকে, বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম জানান, নিষিদ্ধঘোষিত সংগঠন জেএমবির সংশ্লিষ্টতায় ২০০৯ সালে রাজশাহীর বোয়ালিয়া থানায় তাদের নামে মামলা দায়ের করা হয়।

এর আগে ওই মামলায় তারা গ্রেফতারও হয়। দেশব্যাপী জঙ্গি বিরোধী অভিযানের অংশ হিসেবে এবং নাশকতার আশঙ্কায় তাদের আবারও গ্রেফতার করা হয়েছে। বর্তমানে বড়াইগ্রাম থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অন্যদিকে, সকালে মান্দার পারইল গ্রাম থেকে জেএমবি সদস্য খাইরুল ইসলামকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।

মান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, খাইরুল ইসলাম একাধিক মামলার পলাতক আসামি এবং জেএমবির সক্রিয় সদস্য। এছাড়া বগুড়ায় নাশকতামূলক সরকারি বিরোধী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকায় ২০১৫ সালের ২১ ডিসেম্বরে একটি মামলা করা হয়। মামলা নং-৬০।

তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে নিজ গ্রাম পারইল থেকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দুপুরে নওগাঁ জেল হাজতে পাঠানো হবে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম