সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, মুন্সিগঞ্জ : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, নোট বইয়ের নিচে চাপা পড়ে শিক্ষার মূল উদ্দেশ্য ব্যাহত হচ্ছে। স্কুল, হোম ওয়ার্ক, টেলিভিশনের মাধ্যমেই সীমাবদ্ধ শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা। এখান থেকে বেড়িয়ে আসতে হবে।

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার শ্রীনগর পাইলট স্কুল অ্যান্ড কলেজের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী  বলেন, অভিভাবকদের উচিত বাংলা ভাষাকে বেশি প্রাধান্য দিয়ে সন্তানদের এগিয়ে নিয়ে যাওয়া। এক্ষেত্রে শিক্ষকদের সঙ্গে অভিবাবকদের বন্ধন আরো দৃঢ় করতে হবে। কারণ শিক্ষকরা মানুষ গড়ার কারিগর।

জঙ্গি হামলার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ততায় উদ্বেগ প্রকাশ করে আসাদুজ্জামান নূর বলেন, আগে মনে করা হতো মাদরাসা ছাত্ররা শুধু জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত। কিন্তু সম্প্রতি দেখা গেছে ইংলিশ মিডিয়ামেরও পাঁচজন ছাত্র গুলশানে জঙ্গি হামলায় জড়িত। এরা মানুষ নয়, এরা মুসলমান নয়, এরা কোনো ধর্মের নয়, এরা দানব।

বাণিজ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শফিকুল ইসলাম লস্করের সভাপতিত্বে  আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ-১ আসনের সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবলিক সার্ভিস কমিশন সচিবালয়ের সচিব বেগম আকতারী মমতাজ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম