সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপট জঙ্গিবাদের উৎপত্তি ও বিস্তারে সহায়ক নয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, তবে সাম্প্রতিক দেশীয় পরিবেশে বেড়ে ওঠা কিছু জঙ্গির তৎপরতা দেখা গেলেও বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের নিয়ন্ত্রণে নিয়ে এসেছে।

আজ মঙ্গলবার ভারতের হরিয়ানায় ইন্ডিয়া ফাউন্ডেশন আয়োজিত কাউন্টার টেরোরিজম কনফারেন্স-২০১৭-এর  ‘হাইলাইটিং টেরোরিজম ইন ইন্ডিয়ান ওশান রিজিওন’ শীর্ষক সেমিনারে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্সের কথা উল্লেখ করে জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশের প্রচেষ্টার কথা তুলে ধরেন সেমিনারে।

সন্ত্রাস ও জঙ্গিবাদকে বর্তমানে বৈশ্বিক সমস্যা হিসেবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত মহাসাগরীয় অঞ্চলে তা নিয়ন্ত্রণে এ অঞ্চলে অবস্থিত সব দেশকে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে কাজ করার তাগিদ দেন।

তিন দিনের ‘কাউন্টার টেরোরিজম কনফারেন্স ২০১৭’ অনুষ্ঠানের উদ্বোধন করেন  ভারতের ভাইস প্রেসিডেন্ট হামিদ আনসারি। কনফারেন্সের প্রথম দিনে আরও বক্তব্য দেন হরিয়ানা রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল, নেপালের উপপ্রধানমন্ত্রী, ভারতের ইউনিয়ন রেলওয়ে মন্ত্রী ও ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে কনফারেন্সে যোগ দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব সফিকুর রহমান, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ মো. মনিরুল ইসলাম ও  স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব ড. হারুন-অর-রশিদ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম