সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য যা যা করা প্রয়োজন তা করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

ভোক্তা অধিকার নিশ্চিতে যেসব সমস্যা রয়েছে তা দূর করতে প্রয়োজনীয় পদক্ষেপ ঠিক করার জন্য তিনি একটি কমিটি গঠনেরও নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

তিনি বলেন, ভোক্তাদের স্বার্থ রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে। তাদের স্বার্থ সংরক্ষণে আরও যা যা প্রয়োজন আমাদের করতে হবে, সরকার করে যাবে।

বুধবার (১৫ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আয়োজিত সেমিনারে এ কথা বলেন তোফায়েল আহমেদ।

বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে ভোক্তার আস্থাশীল ডিজিটাল বাংলাদেশ গড়ি শিরোনামে সকালে টিসিবি ভবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

ভোক্তাদের সুবিধার জন্য বাণিজ্য মন্ত্রণালয় অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে। জনগণের সেবা দেওয়া সরকারের প্রধান কাজ। সে অনুযায়ীই শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার কাজ করে যাচ্ছে। যারা ভোক্তাদের স্বার্থের বিরুদ্ধে কাজ করে সেসব প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনা হচ্ছে। ভোক্তার স্বার্থবিরোধী কাজের জন্য ইতোমধ্যে ১৭ কোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় সম্পূর্ণভাবে অনলাইনে চলে গেছে উল্লেখ করে তিনি বলেন, মানুষকে যাতে দুর্ভোগ পোহাতে না হয় সেজন্য অনলাইনের মাধ্যমে সব ধরনের সেবা দেওয়া হচ্ছে। আমরা অনেক দূর এগিয়ে গেছি। এরপরও যেসব অভিযোগ রয়েছে সেসব সমস্যা দূর করে কিভাবে ভোক্তাদের স্বার্থ রক্ষা করতে পারি সেজন্য সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠনের প্রস্তাব করছি।

ভোক্তাদের স্বার্থ রক্ষার জন্য যা যা করা দরকার, করতে হবে। জেলা, উপজেলা পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কার্যালয় স্থাপন করতে হবে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইটি বিশেষজ্ঞ মোস্তফা জব্বার। সেমিনারে সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক শফিকুল ইসলাম।

আলোচনায় অংশ নেন বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সুবাশিষ বসু, এফবিসিসিআই’র সহসভাপতি মাহবুব আলম, ক্যাবের সভাপতি গোলাম রহমান প্রমুখ।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম