সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক কলম্বো, শ্রীলঙ্কা থেকে : শততম টেস্টে স্মরণীয় করে রাখতে শুরু থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। শুরুটা করেছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এরপর মেহেদী হাসান মিরাজ। তবে মধ্যাহ্ন বিরতির আগে তাদের সঙ্গে যোগ দিলেন শুভাশিস রায়। আসেলা গুনারাত্নেকে ফিরিয়ে প্রথম সেশনটি শুধুই বাংলাদেশের করেছেন এ পেসার।

তাসকিন আহম্মেদকে হটিয়ে শততম টেস্ট দলে জায়গা ধরে রেখেছেন শুভাশিস রায়। কেন তিনি দলে তার প্রমাণ দিলেন তিনি। দ্বিতীয় স্পেলে বোলিং করতে এসেই এলবিডব্লিউর ফাঁদে ফেলেন গুনারাত্নেকে। ফলে শ্রীলঙ্কার দলীয় ৭০ রানেই ৪ উইকেট তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় মুশফিকরা।

বুধবার কলম্বোর পি সারা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে শ্রীলঙ্কা। দিনের শুরুতেই করুনারত্নেকে মিরাজের তালুবন্দি করে সাজঘরে ফেরান বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজ। মোস্তাফিজের পর জোড়া উইকেট তুলে নিলেন মেহেদী হাসান মিরাজ।

গলে প্রথম টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা কুশল মেন্ডিসকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ডানহাতি মিরাজ। এরপর আগের টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা উপল থারাঙ্গাকে সৌম্যের তালুবন্দি করেন ডানহাতি এই স্পিনার।

উল্লেখ্য, দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ২৫৯ রানের বিশাল ব্যবধানে হারায় সিরিজে সমতায় ফিরতে এ ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের সামনে। এ ম্যাচে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বাদ পড়েছেন মুমিনুল হক ও তাসকিন আহমেদ। আর দলে ফিরেছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান, তাইজুল ইসলাম। অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেনের।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম