সংবাদ শিরোনাম

 

মোঃ রাসেল হোসেন, ময়মনসিংহ প্রতিদিন ডটকম : ময়মনসিংহে ময়মনসিংহ-ফুলবাড়িয়া সড়কের একটি বেইলি ব্রিজ ভেঙে মালবোঝাই ট্রাক খালে পড়ে গেছে। বুধবার (১৫ মার্চ) ভোরের দিকে বেইলি ব্রিজ ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
কোতোয়ালি মডেল থানার ওসি কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার ভোরের দিকে অতিরিক্ত মালবোঝাই ট্রাকটি বেইলি ব্রিজে উঠলে তা ভেঙে নিচে পড়ে যায়। তিনি আরো জানান, ব্রিজটি পুরনো ও অতিরিক্ত মালবোঝাইয়ের কারণে ভেঙে গেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ব্রিজের দুই পাশে যানজটের সৃষ্টি হয়েছে।
অন্যদিকে  ভারী যানবাহন চলাচল না করলেও হাল্কা যান বাহন চলাচল করছে। পাশেই নির্মানাধীন একটি নতুন ব্রীজের এপ্রোচ খুলে দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। এই খবর নিশ্চিত করেছেন ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: মাসুদ খান। তিনি জানান ব্ইেলী ব্রীজটি আর মেরামত করা হবে না। এটিকে পরিত্যাক্ত ঘোষনা করা হয়েছে বিকাল পাঁচটার মধ্যে অনান্য যানবাহন চলাচল স্বাভাবিক হবে বলে আশা করছেন প্রকৌশলী মাসুদ।
প্রাকৌশলী আরো জানান, ভোরে ধান বোঝাই একটি ট্রাক বেইলী ব্রীজের মাঝখানে পৌছলে সেটি নীচের দিকে ধ্বসে পড়ে। ব্রীজে আটকা পড়া ট্রাক থেকে মালামাল সরিয়ে ফেলে ট্রাকটি উদ্ধার করা হয়। তবে ব্রীজটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে সকাল থেকে কয়েকঘন্টার জন্য যান চলাচল ব্যাহত হয়। পরে পাশের নতুন নির্মানাধীন  ব্রীজের এপ্রোচ খুলে দেয়া হয়েছে। এখন চলছে হাল্কা যানবাহন। তবে ওখানে আমাদের প্রকৌশলীরা কাজ করছেন তাতে নির্মানাধীন  ব্রীজের ওপর দিয়ে তিন ঘন্টার (৩টার ) মধ্যে সব ধরনের যান বাহন চলাচল করতে পারেবে বলে আমরা আশা করছি।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম