সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : ৩০ হাজার নারীকে উইমেন অ্যান্ড আইসিটি ফ্রন্টিয়ার ইনিসিয়েটিভ (ওয়াইফাই) উদ্যোগের আওতায় সরকার প্রশিক্ষণ দেবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার সকালে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অডিটরিয়ামে নারী দিবস উপলক্ষে আয়োজিত ওয়াইফাই-এর প্রি-লঞ্চিং অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন ও জীবনের সব ক্ষেত্রে তথ্যপ্রযুক্তির ব্যবহারের লক্ষ্যে কাজ করে চলেছেন। তাই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে আমাদের অঙ্গীকার পুর্নব্যক্ত করছি। আমি অত্যন্ত আশাবাদী যে, এই ওয়াইফাই উদ্যোগের মাধ্যমে আগামী ২০১৮ সালের মধ্যে আরও ৩০ হাজারেরও বেশি নারী উদ্যোক্তা গড়ে তুলতে পারব।

‘আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এই উদ্যোগ নারী উদ্যোক্তাদের জীবন, পরিবার এবং সমাজ পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে,’ বলেন তিনি।

এ সময় প্রতিমন্ত্রী নারীদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নিবলেট, শ্রীলঙ্কার হাইকমিশনার ইয়াসোজা গুনাসেকারা, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক স্বপন কুমার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, এশিয়া ফাউন্ডেশনের ডেপুটি কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সারা টেইলর ও ইউএনডিপি-এর জেন্ডার অ্যান্ড পার্টনারশিপ স্পেশালিস্ট মেলিসা বালজান প্রমুখ উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম