সংবাদ শিরোনাম

 

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ নিজেদের শততম টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ৪৬৭ রান সংগ্রহ করেছে। ফলে সব উইকেট হারিয়ে ১২৯ রানের লিড পেয়েছে মুশফিকুর রহিদের দল। এর জবাবে চলমান টেস্টের তৃতীয় দিন শেষে (১৭ মার্চ, শুক্রবার) নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ৫৪ রান সংগ্রহ করেছে লঙ্কানরা।

চতুর্থ দিনের শুরুতে মাঠে নেমেই উপল থারাঙ্গাকে সরাসরি বোল্ড আউট করে সাজঘরে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। থারাঙ্গা এদিন আর ১ রান যোগ করতে পারেন স্কোরবোর্ডে। আউট হওয়ার আগে তার সংগ্রহ ২৬ রান।

থারাঙ্গা ফিরে গেলেও আরেক ওপেনার দিমুথ করুনারত্নে হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। ৫টি চারের মারে তিনি ৫০ রান করে অপরাজিত আছেন। তাকে সঙ্গ দিচ্ছেন কুশাল মেন্ডিস। এ দুজনের ব্যাটে ভর করে এরই মধ্যে বাংলাদেশের দেওয়া ১২৯ রানের লিড পার করেছে লঙ্কানরা।

এদিকে চতুর্থ দিনে একমাত্র উইকেটটি মিরাজ পেয়েছেন। অন্য বোলাররা এখনও অব্দি সাফল্য পাননি। ফলে অপেক্ষা বাড়ছে টাইগারদের।

এ প্রতিবেদনটি লেখা অব্দি শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ১০৭ রান।

এর আগে ম্যাচের তৃতীয় দিনে ইনিংসের শেষ উইকেট হিসেবে অভিষেক টেস্টে ৭৫ রান করে হেরাথের বলে স্ট্যাম্পিং হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এর আগে শততম টেস্টে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি করে ইতিহাসের অংশ হয়েছেন বাংলাদেশের বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান। আর হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন সৌম্য সরকার ও দলপতি মুশফিক। তবে ৪৯ রানে আউট হওয়াতে ১ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তামিম ইকবালকে।

বুধবার (১৫ মার্চ) কলম্বোর পি সারা ওভালে টসে জিতে চলমান টেস্টে শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ব্যাট করে সব উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে। দিনেশ চান্দিমালের সেঞ্চুরিতেই (১৩৮) সফরকারীদের বিপক্ষে এই সংগ্রহ দাঁড় করায় তারা।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম