সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক : যেকোনো মূল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদকে দমনে প্রত্যয়ের কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, প্রয়োজনে পুলিশ বুকের তাজা রক্ত বিলিয়ে দেবে, তবুও সন্ত্রাস-জঙ্গিবাদকে প্রশ্রয় দেবে না।

শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে এক অনুষ্ঠানে ডিএমপি কমিশনার এসব কথা বলেন। এ সময় তিনি রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিকে জিম্মি উদ্ধারে দুই পুলিশ কর্মকর্তার এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় ঠেকাতে পুলিশ সদস্যদের প্রাণহানির উদাহরণ দেন।

সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্রেক্স মিলনায়তনে ‘সন্ত্রাস জঙ্গিবাদ রুখবো, আলোকিত মানুষ গড়বো’ এই স্লোগানে সন্ত্রাসবিরোধী মিলনমেলার আয়োজন করে আবদুল হালিম পাটোয়ারী ফাউন্ডেশন। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের প্রধান অতিথি থাকার কথা থাকলেও তিনি বিদেশে চলে যাওয়ায় ডিএমপি কমিশনার ছিলেন প্রধান অতিথি।

শুক্রবার আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরে আত্মঘাতী হামলা, শনিবার খিলগাঁওয়ে র‌্যাবের তল্লাশি চৌকিতে হামলা চেষ্টা, এর আগে চট্টগ্রামের সীতাকুণ্ড এবং মিরসরাইয়ে জঙ্গি আস্তানায় পুলিশে অভিযানের বিষয়ে কথা বলেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, ‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি যেকোনো সময়ের চেয়ে ভালো। তবে সাম্প্রতিক যে ঘটনাগুলো ঘটছে তা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, পরিকল্পিত।’

ডিএমপি কমিশনার বলেন, ‘এই দেশকে যারা অকার্যকর করতে চায়, শেখ হাসিনার উন্নয়নের গতি যারা থামিয়ে দিতে চায় তারাই এই হামলার পেছনে ইন্ধন যোগাচ্ছে।’ তিনি বলেন, ‘এটা নতুন নয়, অতীতেও এ ধরনের অপচেষ্টা হয়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী তাদের এই অপচেষ্টাকে ঠেকিয়ে দিয়েছে।’

ডিএমপি কমিশনার জানান, ঢাকা শহরের বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের কাজ পুরোদমে চলছে। ইতোমধ্যে ১৩ লাখ পরিবারের তথ্য সংগ্রহ করা হয়েছে। তিনি বলেন, রাজধানীতে বাড়ি ভাড়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করায় জঙ্গিরা ঢাকার বাইরে বাড়ি ভাড়া করে থাকছে।

ডিএমপি কমিশনার বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ একটি সামাজিক সমস্যা। এটা একা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে রোধ করা সম্ভব নয়। এর জন্য সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। এ সময় তিনি ছাত্রদের ব্যাপারে শিক্ষকদের খোঁজখবর রাখার আহ্বান জানান। পাশাপাশি ছেলেমেয়েরা কী করছে এ ব্যাপারে অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দেন।

কোনো ভাড়াটিয়ার ব্যাপারে সন্দেহ হলে পুলিশকে জানাতে বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানান ঢাকা মহানগর পুলিশের প্রধান।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম