সংবাদ শিরোনাম

 

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম বলেন, সরকার জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করতে পেরেছে। কিন্তু সমূলে উৎপাটন করতে পারেনি। সরকার শুধু পুলিশ বা র‌্যাব বাহিনী দিয়েও সফলতা অর্জন করতে পারবে না। এজন্য সমাজের শিক্ষক, মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিতসহ সবার অংশগ্রহণ প্রয়োজন। সবার সহযোগিতা ছাড়া জঙ্গি নির্মূল করা সম্ভব নয়।

শনিবার (১৮ মার্চ) দুপুরে রাজশাহীর মাদার বখশ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজের রজতজয়ন্তী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদের ব্যাপারে এতো ব্যাখা দেওয়ার কারণ হলো- আপনার পাশে যে সন্তান আছে, সে একদিন বড় হবে। তার দিকে সতর্ক থাকতে হবে যেন আমাদের আদরের সন্তান বিপথে চলে না যায়।

তিনি আরও বলেন, ‘আমরা একটা ঝুঁকির মধ্যে আছি। বাংলাদেশে জঙ্গিবাদের এ সমস্যাটি ছিল না। গোটা বিশ্বে জঙ্গিবাদের যে কালো ছায়া তা এখন বাংলাদেশেও কিছুটা পড়তে শুরু করেছে। অনেকে রাজনীতির জন্য অতীতে জঙ্গিদের হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন। ভেবেছিলেন এটা তাদেরকে রাজনীতিতে এগিয়ে নিয়ে যাবে। কিন্তু তারাও হয়তো বুঝতে পারেননি এটি কতোটা ভয়াবহ হয়ে উঠবে’।

‘রাজশাহী শহরে এক সময় জঙ্গিরা দাপিয়ে বেরিয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠিন সিদ্ধান্ত ও আইনশৃঙ্খলা বাহিনীর সজাগ দৃষ্টি তাদের কার্যক্রমের মধ্যে দিয়ে জঙ্গিবাদ কন্ট্রোলে রাখতে পেরেছি।

এ অনুষ্ঠান সভাপতিত্ব করেন মাদার বখশ্ গার্হস্থ্য অর্থনীতি কলেজের গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। বিশেষ অতিথি ছিলেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, রাজশাহী সিটি করপোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক প্রফেসর ড. শামসুদ্দীন ইলিয়াস ও রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি।

এরআগে সকালে অনুষ্ঠানের উদ্বোধন করেন কথাশিল্পী হাসান আজিজুল হক। পরে কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকেলে স্মৃতিচারণ, আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম