সংবাদ শিরোনাম

 

গাজীপুর প্রতিনিধি : বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে হরকাতুল জিহাদ নেতা মুফতি মো. হান্নানের ফাঁসির রায় দ্রুত কার্যকর হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, ‘প্রাণভিক্ষা না চাইলে আজকালের মধ্যেই রায় কার্যকরের ব্যাপারে আশা করতে পারেন।’ এর মাধ্যমে জাতির প্রত্যাশা পূরণ হবে বলে মনে করেন মন্ত্রী।

রবিবার বিকালে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি সড়কে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এর সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ তিন বিচারপতির আপিল বিভাগ মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে মুফতি হান্নানসহ তিনজনের রিভিউ আবেদন খারিজ করে দেন। মুফতি আবদুল হান্নান ছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- শরীফ শাহেদুল আলম ওরফে বিপুল ও দেলোয়ার হোসেন ওরফে রিপন। এখন তাদের সামনে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার সুযোগ রয়েছে। এই সুযোগ তারা গ্রহণ না করলে অথবা রাষ্ট্রপতি আবেদন খারিজ করলে তাদের ফাঁসি কার্যকর করবে কারা কর্তৃপক্ষ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ফলক উম্মোচন করে তিন তলা বিশিষ্ট ওই কমপ্লেক্সের উদ্বোধন করেন। এসময় মন্ত্রীর সঙ্গে সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, জেলা প্রশাসক এস এম আলম, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার কাজী মোজাম্মেল হক. গাজীপুর গণপূর্ত বিভাগের প্রকৌশলী সারোয়ার জাহান, মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, জেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক সেলিম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।


মতামত জানান :

 
 
আরও পড়ুন
 
কপিরাইট © ময়মনসিংহ প্রতিদিন ডটকম - সর্বসত্ত্ব সংরক্ষিত | উন্নয়নে হোস্টপিও.কম